শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

৫১ গ্রাহকের ১৭ লাখ ৯৫ হাজার টাকা আত্মসাৎ

দুদকের জালে ব্যাংক কর্মকর্তা

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

৫১ গ্রাহকের স্বাক্ষর নকল করে ঋণের ১৭ লাখ ৯৫ হাজার টাকা আত্মসাতের ঘটনায় সোনালী ব্যাংক দাগনভ‚ঞা শাখার এক সিনিয়র অফিসারকে গ্রেফতার করেছে দুদক। গতকাল বুধবার দুপুরে নোয়াখালী জেলা শহরে অভিযান চালিয়ে পুলিশ কেজি স্কুলের সামনে থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতার মো. নূর নবী চৌধুরী সুবর্ণচর উপজেলার উত্তরকচ্ছপিয়া গ্রামের মকবুল আহমেদ চৌধুরীর ছেলে।
দুদক নোয়াখালী কার্যালয় সূত্রে জানা গেছে, গ্রেফতার ব্যাংক কর্মকর্তা নূর নবী চৌধুরী সোনালী ব্যাংক লিমিটেড সুবর্ণচর উপজেলার চরবাটা শাখায় ২০১০ থেকে ২০১৪সাল পর্যন্ত কর্মরত থাকা অবস্থায় ৩০জন গ্রাহকের নামে ভ‚য়া ঋণের আবেদন সংগ্রহপূর্বক আবেদনকারীদের মিথ্যা প্রলোভন দেখিয়ে স্বাক্ষর নিয়ে প্রকৃত গ্রাহকদের অনুকূলে ঋণের টাকা বিতরণ না করে চরবাটা ২নং ওয়ার্ডের সাবেক মহিলা মেম্বার আলেয়া বেগম, চরবাটা গ্রামের মো শহীদ উদ্দিনের ছেলে মহি উদ্দিন ভ‚ঁইয়া ও উত্তর কচ্ছপিয়া গ্রামের নুরুজ্জামান প্রকাশ বাচ্চু মিয়ার ছেলে সিরাজুল ইসলামের যোগসাজে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জাল-জালিয়াতির আশ্রয় নিয়ে ভ‚য়া ঋণবন্ড তৈরী করে ১২লাখ ৪৫হাজার টাকা উত্তোলন করে আত্মসাৎ করে।

পরবর্তীতে এ কর্মকর্তা ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত সোনালী ব্যাংক সুবর্ণচর শাখা কর্মরত অবস্থায় ওই শাখার সিনিয়র অফিসার ক্যাশ নেছার উদ্দিন আহমেদ, অফিসার মোহাম্মদ আবুল কাশেম ও অফিসার আব্দুল গফুরের যোগসাজে একই কায়দায় ২১জন গ্রাহকের নামে ৫ লাখ ৫০ হাজার টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করে।

দুর্নীতি দমন কমিশন নোয়াখালীর সহকারি পরিচালক ও তদন্তকারী কর্মকর্তা সুবেল আহমেদ জানান, গ্রেফতারকৃত ব্যাংক কর্মকর্তা নূর নবী চৌধুরী পৃথকভাবে ৫১জন গ্রাহকের নামে জালিয়াতির মাধ্যমে মোট ১৭ লাখ ৯৫ হাজার টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন। ঘটনায় তার বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে। বুধবার দুপুুরে তাকে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন