ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

এআই-এর অভিজ্ঞতা দিতে এল নোকিয়া ২.৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ৮:১৯ পিএম

বাংলাদেশের বাজারে ‘নোকিয়া ২.৩’ মডেলের স্মার্টফোন ছাড়ার ঘোষণা দিয়েছে। একইসাথে, ‘নোকিয়া ৮০০ টাফ’ ফোনটিও আগামীকাল থেকে বাংলাদেশের বাজারে পাওয়া যাবে বলেও ঘোষণা দেওয়া হয়। গতকাল বিকালে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় নোকিয়ার ফোন স্টলে নতুন স্মার্টফোনটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চলচ্চিত্র অভিনেতা ফেরদৌস আহমেদ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এইচএমডি গ্লোবাল বাংলাদেশ-এর হেড অব মার্কেটিং, ইফফাত জহুর; হেড অব সেলস অপারেশন, মোজাম্মেল খানসহ উচ্চ পদস্থ কর্মকর্তারা।

‘নোকিয়া ২.৩’ মডেলের স্মার্টফোনটিতে রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দ্বারা নিয়ন্ত্রিত -ক্যামেরা, যা ব্যাবহারকারীকে সেরা ছবি তোলার অভিজ্ঞতা দিবে। পাশাপাশি স্মার্টফোনটির দু’দিনের ব্যাটারি লাইফ এবং ৬.২ ইঞ্চির এইচডি+ স্ক্রিন বহুমাত্রিক বিনোদনও দীর্ঘস্থায়ী করার সুযোগ করে দিবে। আর সময়ের সাথে সাথে স্মার্টফোনটিকে আরো অত্যাধুনিক করে তুলতে অ্যান্ড্রয়েড ১০ ব্যাবহার করা ‘নোকিয়া ২.৩’তে গ্রাহকরা পাচ্ছেন তিন বছরের মাসিক সিকিউরিটি আপডেট এবং দুই বছরের অপারেটিং সিস্টেম(ও এস)আপডেট-এর প্রতিশ্রুতি। দেশের বাজারে আগামীকাল থেকে মাত্র ১০ হাজার ৯৯৯ টাকায় তিনটি ভিন্ন কালারে (সায়ান গ্রীন, স্যান্ড ও চারকোল) পাওয়া যাবে নোকিয়ার নতুন এ স্মার্টফোনটি।

গত বছরের সেপ্টেম্বর মাসের শুরুর দিকে ‘নোকিয়া ৮০০ টাফ’ বাজারে আনার ঘোষণা দিয়েছিল এইচএমডি গ্লোবাল। শীর্ষস্থানীয় ফিচার ফোন পোর্টফোলিওতে যোগ হতে যাওয়া ‘নোকিয়া ৮০০ টাফ’ হলো এইচএমডি গ্লোবাল-এর প্রথম মজবুত ফিচার ফোন। স্থায়িত্ব ও ব্যাটারি লাইফের দিক থেকে ‘বেঞ্চমার্ক’ বলে দাবিকৃত এই ফোনটিতে ব্যবহারকারীদের জন্যে সংযুক্ত করা হয়েছে অত্যাবশ্যকীয় আধুনিক ফিচার যেমন গুগল অ্যাসিস্ট্যান্ট, ৪জি ব্যবহারের সক্ষমতা এবং ফেইসবুক, হোয়াটসঅ্যাপসহ বেশ কয়েকটি জনপ্রিয় অ্যাপ। ‘নোকিয়া ৮০০ টাফ’ ফোনটি ডেসার্ট স্যান্ড কালারে আগামীকাল থেকে মাত্র ১০ হাজার ২৫০ টাকায় সারদেশে পাওয়া যাবে।

ইফফাত জহুর বলেন, “বিশ্বজুড়েই ‘নোকিয়া ২’ সিরিজের ফোনগুলো গ্রাহকদের প্রশংসা কুড়িয়েছে। আমরা বিশ্বাস করি, আমাদের গ্রাহকরা ‘নোকিয়া ২.৩’ ফোনটিও ভীষণ পছন্দ করবেন এর এআই, বড় স্ক্রিন এবং দুই দিনের ব্যাটারি লাইফের প্রতিশ্রুতি সাশ্রয়ীমূল্যে পাবার কারণে। সর্বোপরি দুই বছরের ও এস আপগ্রেড এবং তিন বছরের মাসিক সুরক্ষা আপডেটের সুবিধার কারণে এই ফোনটি বাজারের সেরা ফোনগুলোর একটি হিসেবে বিবেচ্য হবে”।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন