শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পূজার দিন ভোট এটা সরকারের অন্যায়

সংবাদ সম্মেলনে ড. কামাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, স্বরস্বতী পূজার দিনে ঢাকার দুই সিটির ভোট করা সরকারের একটা অন্যায় কাজ হয়েছে। স্বরস্বতী পূজার দিনে ভোট, অতীতে কোনোদিন হয়নি এবং এটা সরকারের একদম ব্যর্থতা।

গতকাল বৃহস্পতিবার বিকালে মতিঝিলে চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। ড. কামাল বলেন, নির্বাচন ছাড়া গণতন্ত্র কল্পনাই করা যায় না। তাই সরকারের সাংবিধানিক কর্তব্য হলো একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করা। অতীতে আমরা লক্ষ্য করেছি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়নি। গত জাতীয় সংসদ নির্বাচনে অনিয়ম কারচুপির সব সীমা লঙ্ঘন হয়েছে।

তিনি অভিযোগ করেন, ওইসব ব্যাপারে নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নিচ্ছে না। ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে জাতীয় ঐক্যফ্রন্ট ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে দুইটি করে মোট চারটি পথসভা করবে।
ড. কামাল বলেন, অর্থনীতির খুব গুরুত্বপূর্ণ অঙ্গ শেয়ারবাজারকে নানা কারসাজির মাধ্যমে ধ্বংস করা হয়েছে।
এতে লাখ লাখ ক্ষুদ্র বিনিযোগকারীকে পথে বসিয়ে সরকারের সাথে যুক্ত কিছু ব্যবসায়ী হাজার হাজার কোটি টাকা লুট করেছে। সর্বস্ব হারিয়ে এখন পর্যন্ত দুজন মানুষ আত্মহত্যা করেছেন।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে ঐক্যফ্রন্টের সভায় আরো উপস্থিত ছিলেন, জেএসডি সভাপতি আসম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিকল্পধারার সভাপতি অধ্যাপক নুরুল আমিন বেপারী, গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, গণফোরাম নেতা অধ্যাপক আবু সাইয়িদ, এডভোকেট সুব্রত চৌধুরী, জেএসডি কার্যকরি সভাপতি আনিছুর রহমান খান, সাধারণ সম্পাদক এডভোকেট সানোয়ার হোসেন, গণফোরামের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যের শহীদউল্লা কায়সার, ডা. জাহেদ উর রহমান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন