বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাভারে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ-ভাঙচুর আটক ৪

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বকেয়া বেতন-ভাতার দাবিতে সাভারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে একটি পোশাক কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা। এ সময় তারা সড়কে টায়ার জ্বালিয়ে আগুন ধরিয়ে দেয়। ভাঙচুর করে কারখানার ভেতরে। পুলিশ ঘটনাস্থল থেকে বহিরাগত চার যুবককে আটক করেছে।
গত বৃহস্পতিবার রাতে তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়া এলাকার সিংগাইর-হেমায়েতপুর সড়ক অবরোধ করে রাকেফ এ্যাপারেলস ওয়াশিং অ্যান্ড প্যাকেজিং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড কারখানার শ্রমিকরা বিক্ষোভ দেখায়।
বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, জানুয়ারি মাসের মাঝামাঝি চলে আসলেও তারা এখনো ডিসেম্বর মাসের বকেয়া বেতন-ভাতা পাননি। এ নিয়ে কর্তৃপক্ষের কাছে বারবার বলা হলে বৃহস্পতিবার বিকালে বকেয়া পরিশোধের আশ্বাস দেয় কর্তৃপক্ষ। কিন্তু রাত ৮টা পর্যন্ত অপেক্ষা করার পরও বেতন-ভাতা না পেয়ে রাস্তায় নেমে আসেন শ্রমিকরা। বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার ভেতরে ভাঙচুর করে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার বাহিরে সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে রাখে। কারখানার ভেতরে ইটপাটকেল নিক্ষেপ করে ব্যাপক ভাঙচুর চালায়। তখন কারখানা ভাঙচুরে মালিকপক্ষের লোকজন বাধা দিলে কারখানার শ্রমিক, বহিরাগত ও মালিকপক্ষের লোকজনের হামলায় অন্তত ২০ শ্রমিক আহত হয়েছে।
এদিকে কারখানা ভাঙচুরের অভিযোাগে কারখানার ভেতর থেকে বহিরাগত চার যুবক রাসেল (১৮), সিয়াম (১৬), ইয়াসিন (২১) ও মিলনকে (২২) আটক করে পুলিশ।
শিল্প পুলিশ-১ এর পরিদর্শক মাহমুদুর রহমান জানান, রাত ৮টার দিকে কয়েকশ’ শ্রমিক কারখানা থেকে বেরিয়ে সড়কে অবস্থান নেয়। তখন সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে শিল্প পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের বুঝিয়ে সড়ক থেকে সড়িয়ে দিলে রাত ১০টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।
এ প্রসঙ্গে রাকেফ এ্যাপারেলস ওয়াশিং অ্যান্ড প্যাকেজিং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড কারখানার কোন কর্তৃপক্ষ কথা বলতে রাজি হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন