শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

যুক্তরাষ্ট্রের চেয়ে বিচারবহির্ভূত হত্যা বাংলাদেশে কম

সিলেটে পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, দেশে বিচারবহির্ভ‚ত হত্যাকান্ড নিয়ে অসত্য তথ্য ফলাও করে প্রচার হচ্ছে। অথচ যুক্তরাষ্ট্রের মতো উন্নত দেশের তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভ‚ত হত্যাকান্ডের সংখ্যা অনেক কম।
গতকাল দুপুরে সিলেটে জেলা প্রশাসন ও তথ্য কমিশন আয়োজিত তথ্য অধিকার আইন-২০০৯ ও অনলাইন ট্র্যাকিং সিস্টেম অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিচারবহির্ভ‚ত হত্যাকান্ডের মতো বিষয়গুলো ফলাও করে প্রচার করা হয়। অথচ বিচারবহির্ভ‚ত একটি হত্যাকান্ডও চায় না সরকার। দেশে হাতেগোনা কয়েকটি বিচারবহির্ভ‚ত হত্যাকান্ড ঘটে।
আব্দুল মোমেন বলেন, অনেক সংবাদমাধ্যমে অসত্য তথ্য প্রচার হয়। কিন্তু তথ্য অধিকার আইনের মাধ্যমে সঠিক তথ্যের নিশ্চয়তা দিয়েছে সরকার। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে এ আইনের যথাযথ প্রয়োগ প্রয়োজন।
এদিকে, অপর এক অনুষ্ঠানে মন্ত্রী বলেন, সংস্কৃতিতে বৈচিত্র্যময়তায় সমৃদ্ধ সিলেট। বিভিন্ন নৃগোষ্ঠী থেকে শুরু করে সকল ধর্ম ও বর্ণের মানুষের সংমিশ্রনে সম্প্রীতির এক অনন্য বৈশিষ্ট্য। পিঠা উৎসবেও সেই সম্প্রীতি তুলে ধরব আমরা। তিনি বলেন, এ বছর আমরা মুজিববর্ষ এবং আগামী বছর স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন করব। আমার প্রত্যাশা সারাদেশের তুলনায় এই দুটি অনুষ্ঠানকে অদ্বিতীয় করব। এই আয়োজনে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন পররাষ্ট্রমন্ত্রী।

গতকাল সকাল সাড়ে ১১টায় সিলেট জেলা স্টেডিয়ামের বাস্কেটবল গ্রাউন্ডে জাতীয় পিঠা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখছিলেন তিনি। উদ্বোধকের বক্তব্য রাখেন জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের আহবায়ক মুক্তিযোদ্ধা ম হামিদ এবং স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক খন্দকার শাহ আলম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন