ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিজেপির সুরে কথা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ভারতের দিল্লি জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে (জেএনইউ) গিয়ে ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষের পাশে দাঁড়ানোর ঘটনায় ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়–কোন। তবে ওই ঘটনায় তার সমালোচনাও কম হয়নি।
সম্প্রতি এক সাক্ষাৎকারে বলিউডের আরেক কুইন কঙ্গনাকে প্রশ্ন করা হয় দীপিকার সেই পদক্ষেপের ব্যাপারে। সেই প্রশ্নের উত্তরে কঙ্গনা বলেছেন, জেএনইউ’তে দীপিকার যাওয়া একেবারেই তার গণতান্ত্রিক অধিকার। সে খুব ভাল করেই জানে, কী করছে, কেন করছে ... সে বিষয়ে আমার কোনো মতামত থাকা উচিত নয়। আমি ওকে বলতেও পারি না যে ওর কী করা উচিত আর কী করা উচিৎ নয়।

দীপিকার জায়গায় নিজে থাকলে কী করতেন? এই প্রশ্নে কঙ্গনার জবাব, আমি অবশ্যই যেতাম না। দাঁড়াতাম না টুকড়ে টুকড়ে গ্যাংয়ের পাশে। যারা দেশ ভাগ করতে চায়। তাদের প্রতি আমার কোনো সহানুভ‚তি নেই। সেনাকর্মীরা মারা গেলে যারা উৎসব করে, তাদের কখনোই আমি ক্ষমতায় আনতে চাই না।
বলিউডের এককাংশের মতে, কঙ্গনা আসলে বিজেপির সুরে কথা বলছেন। গেরুয়া শিবিরই এতদিন দাবি করে এসেছে সীমান্ত এলাকায় জঙ্গি হামলায় কোনো সেনাকর্মী মারা গেলে তা ‘উদ্যাপন’ করে জেএনইউসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বাম-অতিবাম ছাত্র সংগঠন। এবার সেই সুরই ধরা পড়েছে কঙ্গনার গলায়।
প্রসঙ্গত, গত ১০ জানুয়ারি জেএনইউ’তে গিয়েছিলেন দীপিকা। যাওয়াকে কেন্দ্র করে ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়ায়। ট্রেন্ড উঠেছিল ‘আই সাপোর্ট দীপিকা’। পাল্টা ট্রেন্ড হয়েছিল ‘বয়কট ছপাক’। সূত্র : হিন্দুস্থান টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন