বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিয়ের দাওয়াত দিয়ে ফিরলেন লাশ হয়ে

বিভিন্ন স্থানে সড়কে ৯ জন নিহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

চারদিন পরই শফিকুল ইসলাম জ্যোতি ও ডা. তনিমা ইয়াসমিন পিয়াশার বউভাত অনুষ্ঠান। এ উপলক্ষে বর জ্যোতির বাড়িতে করা হয় আলোকসজ্জা। চারদিকে চলছে বিয়ের প্রস্তুতি। পিয়াসা (কনে) বরের বাড়ির আলোকসজ্জা দেখে এবং স্বজনদের বিয়ের দাওয়াত দিয়ে বাড়ি ফিরলেন লাশ হয়ে। মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় পিয়াশার সঙ্গে প্রাণ গেছে তার বড় বোন তানজিলা ইয়াসমিন ইয়াশা ও খালাতো ভাইয়ের স্ত্রী তিথীর। দুই মেয়েকে হারিয়ে আহাজারি করতে করতে মূর্ছা যাচ্ছেন মা রেহেনা আক্তার। বিলাপ করে বার বার বলছেন আমাকে মা ডাকার তো আর কেউ থাকলো না। তুমি ( আল্লাহ) আমারে কেন নিলে না...!’ খাটের উপরে তাকে ঘিরে থাকা স্বজনরাও অশ্রুসিক্ত। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সড়ক সড়ক দুর্ঘটনায় ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদরে মধ্যে সিলেটে ৩, গোপালগঞ্জ ২, পঞ্চগড়, কিশোরগঞ্জ, গাইবান্ধা ও মুন্সীগঞ্জে একজন করে।

যশোর : বিয়ের আলোকসজ্জা দেখতে গিয়ে জীবনের আলো নিভে গেছে দুই বোন ও ভাবির। মর্মান্তিক সড়ক দুর্ঘটনা পরিবারটির আনান্দ পরিণত হয় বিষাদে। দুর্ঘটনার পর ওই পরিবারের কান্না থামছে না। দুর্ঘটনাটি ঘটে শুক্রবার গভীর রাতে রাতে যশোর শহরের।
মাইক্রোবাস দুর্ঘটনায় একই পরিবারের তিনজন ঘটনাস্থলেই নিহত ছাড়াও আহত হয়েছেন এক শিশুসহ চার জন। পারিবারিক সূত্র ও পুলিশ জানায়, শহরের পুরাতন কসবা শহীদ মসিয়ূর রহমান সড়কের পাশে (আকিজ গলি) একটি বাড়ির প্রাচীর ও বিদ্যুতের খাম্বার সঙ্গে মাইক্রোবাসটি ধাক্কা লেগে এই হতাহতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন যশোর শহরের ঢাকা রোড বিসিএমসি কলেজ এলাকার ইয়াসিন আলীর মেয়ে তানজিলা ইয়াসমিন (২৮), তনিমা ইয়াসমিন পিয়াসা (২৫) ও পিয়াসার খালাত ভাই আরএন রোড এলাকার মঞ্জুর হোসেনের স্ত্রী আফরোজা তাবাসসুম তিথী (২৬)। আহত হয়েছেন পিয়াসার স্বামী শফিকুল ইসলাম জ্যোতি (২৮), আফরোজা তাবাসসুম তিথীর মেয়ে মানিজুর (৩), শাহিন হোসেন (২৩) ও হৃদয় (২৮)।
ইয়াসিন আলীর ভাই নিহত দুইবোনের চাচা আব্দুল কাদের জানিয়েছেন, আগামী ২৩ জানুয়ারি তার ভাতিজি পিয়াসার বিবাহোত্তর সংবর্ধনার কথা ছিল। পিয়াসার মামা শাহিনুর রহমান ঠান্ডু সাংবাদিকদের জানান, শহরের লোনঅফিসপাড়া এলাকার ব্যবসায়ী শফিকুল ইসলাম জ্যোতির সঙ্গে আদদ্বীন সখিনা মেডিক্যালের চতুর্থ বর্ষের ছাত্রী তনিমা ইয়াসমিন পিয়াসার দেড় বছর আগে বিয়ে হয়। আগামী ২৩ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে পিয়াসাকে তাদের তুলে নেওয়ার কথা। সে জন্য জ্যোতির বাড়িতে আলোকসজ্জা করা হয়। পিয়াসা রাতে ফোন করে জ্যোতিকে জানান, তারা আলোকসজ্জা দেখবেন এবং শহর ঘুরবেন। এ কারণে শুক্রবার রাত ১০টার দিকে জ্যোতি তার নিজস্ব মাইক্রোবাস (নোয়া) নিয়ে বের হন। গাড়িতে পিয়াসার বোন তানজিলা, খালাত ভাইয়ের স্ত্রী আফরোজা তাবাসসুম তিথী, তার মেয়ে মানিজুর এবং জ্যোতির দুই বন্ধু হৃদয় ও শাহিন ছিলেন। তারা রাতে আলোকসজ্জা দেখে শহরে তাদের স্বজনদের দাওয়াত দিয়ে রাত সাড়ে ১২টার দিকে শহরের পালবাড়ি এলাকা থেকে বাড়ি ফিরছিলেন।

ফেরার পথে গভীর রাতে দুর্ঘটনা কবলিত হয়ে মাইক্রোবাসটি চুর্ণবিচুর্ণ হয়। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যান। গাড়িতে থাকা অন্যরা কমবেশি আহত হন। যশোর কোতোয়ালি থানার ইনসপেক্টর (তদন্ত) তাসমীম আলম জানান, সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। যশোর ২৫ বেড হাসপাতালের ব্রাদার মোফাজ্জেল হোসেন জরুরি বিভাগের ডাক্তার কাজল মল্লিকের উদ্ধৃতি দিয়ে বলেন, হাসপাতালে আনার আগেই তিনজন মারা যান। আহত শিশুটি আশঙ্কামুক্ত।

সিলেট : সিলেট নগরের টিলাগড়ে দ্রুতগতির একটি প্রাইভেটকার উল্টে এমসি কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন কলেজের শিক্ষার্থীরা। নিহতরা হলেন নয়ন দাস (২৭) ও তার বন্ধু রুবেল (২৬)। গত শুক্রবার রাতে বেপরোয়া গতিতে এসে গতিরোধে ধাক্কা লেগে প্রাইভেটকারটি উল্টে যায়। এতে প্রাইভেটকারে থাকা নয়ন ও তার বন্ধু রুবেল আহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা। এর প্রতিবাদে দুপুরে এমসি কলেজের পেছনের ফটকসংলগ্ন সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। তাদের দাবি, টিলাগড় থেকে আম্বরখানা যাওয়ার সড়কে স্কলার্স হোম স্কুলের সামনে কয়েক দিন আগে স্পিড ব্রেকার ও রোড ডিভাইডার বসানো হয়। এ কারণে দুর্ঘটনায় পড়ে নয়নদের প্রাইভেটকার। এদিকে, সিলেটের দক্ষিণ সুরমায় সড়ক দুর্ঘটনায় নাজিয়া আক্তার (৩০) নামে গৃহবধূ মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাত সাড়ে আটটার দিকে সিলেটের দক্ষিণ সুরমায় এ দুর্ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ সদরে বালুবোঝাই ট্রলির ধাক্কায় দেয়াল ধসে চাপা পড়ে মো. আসিফ (১০) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার দুপুর ২টার দিকে আদারিয়াতলা এলাকায় এই ঘটনা ঘটে।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে বাস নিয়ন্ত্রণ হারিয়ে দুই নারীর মৃত্যু হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে গোপালগঞ্জ-টেকেরহাট সড়কের গোপালগঞ্জ সদর উপজেলার ভেন্নবাড়ি ও এ দুর্ঘটনা ঘটে। সড়ক দুর্ঘটনায় নিহতরা হলেন- মুকসুদপুর উপজেলার চামটা গ্রামের নুর মোল্লার স্ত্রী রুবিচা বেগম (৪৫) ও একই উপজেলার মহিষতলী গ্রামের সুবল বালার স্ত্রীর শেফালী বালা (৫০)।

গাইবান্ধা : গাইবান্ধার সাদুল্লাপুরে গত শুক্রবার অটোরিকশা উল্টে গিয়ে লাজু (১৭) নামে এক কলেজছাত্র নিহত হয়েছে। এসময় আরও ২ জন আহত হয়। নিহত কলেজছাত্র লাজু সাদুল্লাপুর সরকারি কলেজের এইচএসসি ১ম বর্ষের ছাত্র ও উপজেলার শ্রীকলা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলায় সড়ক দুর্ঘটনায় অজ্ঞাতপরিচয় (৪৮) এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অপর এক আরোহী। গতকাল দুপুরে উপজেলার পিরিজপুর ইউনিয়নের জামতলী বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।
পঞ্চগড় : পঞ্চগড়ের তেঁতুলিয়ায় জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির শুটিং দেখে বাড়ি ফেরার পথে গত শুক্রবার দাইমুল ইসলাম মন্টু (৫৩) নামে পুলিশ সুপার কার্যালয়ের এক কর্মচারী নিহত হয়েছেন। নিহত দাইমুল ইসলাম মন্টু জেলা শহরের ডোকরোপাড়া এলাকার বাসিন্দা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন