শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আব্দুল মান্নান এমপির ইন্তেকাল

প্রধানমন্ত্রীর শোক, কাল সংসদ ভবনে জানাজা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সারিয়াকান্দি-সোনাতলা আসনের সরকারি দলের এমপি আব্দুল মান্নানের প্রথম জানাজা আগামীকাল সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে। দাফন করা হবে সারিয়াকান্দির নিজ গ্রামে। এমপি আব্দুল মান্নানের ইন্তেকালে গভীর শোক ও দুখ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া স্পিকার, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং স্থানীয় সরকারমন্ত্রীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা শোক প্রকাশ করেছেন।

গতকাল শনিবার এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক এই সভাপতির অবদানের কথা স্মরণ করেন। তিনি বলেন, তার মতো একজন রাজনীতিবিদের ইন্তেকালে আওয়ামী লীগ একজন দক্ষ সংগঠক ও একনিষ্ঠ কর্মীকে হারাল। প্রধানমন্ত্রী তার রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

আব্দুল মান্নান বগুড়া-১ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। হৃদরোগে আক্রান্ত হওয়ার পরে ঢাকার এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৬৬ বছর। জনাব মান্নান আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং ছাত্রলীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন।

আগামীকাল সোমবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় জানাজা শেষে শ্রদ্ধা নিবেদনের জন্য তার লাশ কিছুক্ষণ রাখা হবে। পরে সেখান থেকে হেলিকপ্টারযোগে লাশ সোনাতলায় নেয়া হবে। সেখানে আরেকটি জানাজা শেষে গ্রামের বাড়ি সারিয়াকান্দিতে দাফন করা হবে। গতকাল সকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব তথ্য জানান।

এর আগে আব্দুল মান্নানের ইন্তেকালের সংবাদ শুনে ওবায়দুল কাদের ল্যাবএইড হাসপাতালে ছুটে যান এবং সেখানে আব্দুল মান্নানের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, আব্দুল মান্নানের বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। আব্দুল মান্নানের মেয়ে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় আছেন। সেখান থেকে আজ রোববার রাতে তিনি দেশে ফিরবেন। সে পর্যন্ত আব্দুল মান্নানের লাশ বারডেমের মরচুয়ারিতে রাখা হবে।

গত বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের ষষ্ঠ অধিবেশনে যোগ দিতে সংসদ ভবনে উপস্থিত ছিলেন আব্দুল মান্নান। সেখানেই বুকে ব্যাথা শুরু হলে তাকে ল্যাব এইড হাসপাতালে নেওয়া হয়। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান। পরে ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদে জয় পান তিনি। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় পেয়ে টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন আব্দুল মান্নান।

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ সংসদ সদস্য আব্দুল মান্নানের লাশ দেখতে রাজধানীর বারডেম হাসপাতালে গিয়েছিলেন। তিনি সংসদ সদস্য আবদুল মান্নানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। একই সাথে মরহুমের রূহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন