ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ০৩ রজব ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ন্যাশনাল ডিফেন্স কলেজ পুনর্মিলনী অনুষ্ঠিত

আইএসপিআর | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ২য় পুনর্মিলনী শনিবার মিরপুর পসনানিবাসহমক এনডিসি প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদ এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। প্রেসিডেন্ট তার বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সকল শহীদ এবং সকল মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, তিনি বলেন, মুজিব বর্ষ পালনের প্রাক্কালে ন্যাশনাল ডিফেন্স কলেজের এই পুনর্মিলনী জাতির জনকের জন্ম শত বার্ষিকীকে আরো উৎসব মূখর করেছে। নেতৃত্ব ও জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে একটি অনন্য জাতীয় শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে এনডিসির এ ক্রমবর্ধমান কার্যক্রমে তিনি সন্তোষ প্রকাশ করেন। তিনি সশস্ত্র বাহিনীর সদস্যদের মাঝে পেশাদারিত্ব এবং জ্ঞানের বিকাশে এনডিসির ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। তিনি দেশে বিদেশে ন্যাশনাল ডিফেন্স কলেজের প্রাক্তন সদস্যদের তাদের নিজ নিজ ক্ষেত্রে অবদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লে. জেনারেল শেখ মামুন খালেদ অনুষ্ঠানে উপস্থিত অতিথিদেরকে স্বাগত জানান এবং প্রেসিডেন্টের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকীর শুরুতে ন্যাশনাল ডিফেন্স কলেজের পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করতে পেরে তিনি আনন্দ প্রকাশ করেন। এছাড়াও অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অবঃ), মন্ত্রী ও সংসদ সদস্য, নৌ ও বিমান বাহিনী প্রধান, উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তা উপস্থিত ছিলেন।-আইএসপিআর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন