ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

জিয়ার আদর্শে উজ্জীবিত হতে হবে: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ৫:১৩ পিএম

বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে নেতাকর্মীদের সামনে এগিয়ে যাওয়ার আহ্বায়ন জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার দুপুরে জিয়াউর রহমানের ৮৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ড্যাবের ফ্রি মেডিক্যাল ক্যাম্পে দিনব্যাপী গরীব, অসহায়, দুঃস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান এবং ঔষধ বিতরণ করা হয়। বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে সহ¯্রাধিক রোগীকে সেবা প্রদান করা হয়। এসময় ড্যাবের সভাপতি প্রফেসর ডাঃ হারুন আল রশিদ ও মহাসচিব ডাঃ মোঃ আবদুস সালাম সহ অর্ধশতাধিক চিকিৎসক উপস্থিত ছিলেন। ফ্রি মেডিকেল ক্যাম্পে সেবা প্রদান করেন ডাঃ আবু হেনা হেলালউদ্দিন আহমেদ, ডাঃ মোঃ আবুল কেনান, ডাঃ শাহ মোঃ হাবিবুর রহমান, ডাঃ মোঃ মেহেদী হাসান, ডাঃ মোঃ আদনান হাসান মাসুদ, ডাঃ শহিদুল হাসান বাবুল, ডাঃ সায়ীদ মেহবুব উল কাদির, ডাঃ মোহাম্মদ ফখরুজ্জামান, ডাঃ শহিদুল হক রাহাত, ডাঃ মুহাম্মদ জাফর ইকবাল, ডাঃ তাজুল ইসলাম মোঃ লোহানী, ডাঃ শামসুজ্জামান সরকার রানা, ডাঃ নিলুফার ইয়াসমিন, ডাঃ মোঃ মশিউর রহমান কাজল, ডাঃ আরিফ মাহমুদ জুয়েল, ডাঃ এরফান আহমেদ সোহেল, ডাঃ মারুফ হাসান, ডাঃ সাকলাইন, ডাঃ জাহিদ প্রমুখ।

রুহুল কবির রিজভী ড্যাবের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এ দেশের দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য আজীবন কাজ করে গিয়েছেন। তার আদর্শের উত্তরাধিকারী হিসেবে আমাদেরকেও কাজ করতে হবে। আসুন বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৪ তম জন্মবার্ষিকীতে আমরা শপথ নিই- গণতন্ত্রের ‘মা’ ও বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করে তার নেতৃত্বে এ দেশে আবার বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করবো ইনশাআল্লাহ।

এছাড়া জিয়াউর রহমানের ৮৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে ড্যাবের পক্ষ থেকে শেরেবাংলা নগরে তার মাজার জিয়ারত করেন ড্যাবের নেতৃবৃন্দ। সংগঠনটির সভাপতি প্রফেসর ডাঃ হারুন আল রশিদ ও মহাসচিব ডাঃ মোঃ আবদুস সালাম বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ড্যাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক ডাঃ ফরহাদ হালিম ডোনারকে নিয়ে জিয়ার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি ডাঃ মোঃ আব্দুস সেলিম, সিনিয়র যুগ্ম-মহাসচিব ডাঃ মোঃ মেহেদী হাসান, ডাঃ মোঃ আবুল কেনান, সহ-সভাপতি ডাঃ আবু হেনা হেলাল উদ্দিন আহমেদ, যুগ্ম-মহাসচিব অধ্যাপক ডাঃ কাজী মাযহারুল ইসলাম দোলন, ডাঃ পারভেজ রেজা কাকন, ডাঃ সরকার মাহবুব আহমেদ শামীম, সাংগঠনিক সম্পাদক ডাঃ সায়ীদ মেহবুব উল কাদির, ডাঃ একেএম খালেকুজ্জামান দিপু, ডাঃ কবীর আহমেদ রিয়াজ, ডাঃ রুস্তম আলী মধু, ডাঃ সিরাজুল সালেহীন প্রিন্স, ডাঃ এরফান আহমেদ সোহেল, ডাঃ মারুফ হাসান, ডাঃ গালিব হাসান, কেন্দ্রীয় সদস্য ডাঃ নাভিদ মোস্তাক, ডাঃ লাবিদ রহমান, ডাঃ সাকলাইন, ডাঃ মালিক আশরার অংকুর, ডাঃ জাহিদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন