শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাংলাদেশ সফরে লাহোরে থাকবে দশ হাজার পুলিশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ৫:৪০ পিএম

পাকিস্তান সফরে কঠোর নিরাপত্তা পাবেন বাংলাদেশের ক্রিকেটাররা। নিজ দেশে ক্রিকেট ফিরছে- এখন আর ঝুঁকি নিতে রাজি নয় পাকিস্তান। এ কারণেই লাহোরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়া টাইগার ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে বেশ সজাগ দেশটির সরকার। বাংলাদেশ দলের নিরাপত্তায় থাকবে সেনাবাহিনীর কমান্ডো ছাড়াও পুলিশ ও আধা-সামরিক বাহিনী।

২৩ জানুয়ারি পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৪ জানুয়ারি। পরের দুটি ম্যাচ ২৫ ও ২৭ জানুয়ারি। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে লাহোরে। ২৮ জানুয়ারি দেশে ফিরবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

আগামী ৭ থেকে ১১ ফেব্রুয়ারি হবে একটি টেস্ট ম্যাচ। তৃতীয় ধাপে হবে একটি ওয়ানডে এবং সিরিজের দ্বিতীয় টেস্ট। তৃতীয় ধাপের এই ওয়ানডে হবে ৩ এপ্রিল এবং সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে ৫ থেকে ৯ এপ্রিল।

তিন মাসে তিনবার পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ দল। এ অবস্থায় দলকে নিরাপত্তা দিতে প্রস্তুত পাকিস্তান সরকার। টাইগার ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে আলোচনা করতে শনিবার বৈঠকে বসেছিল আইন-শৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটি। পাঞ্জাবের আইন ও সংসদ বিষয়ক মন্ত্রী ছিলেন এই কমিটির আহ্বায়ক।

জানা গেল, বাংলাদেশ দলের হোটেল এবং মাঠে যাওয়ার পথ-এ দুটি জায়গায় নিশ্ছিদ্র নিরাপত্তা থাকবে। ১০ বছর আগে মাঠে যেতে গিয়েই সন্ত্রাসী হামলার শিকার হয় লঙ্কান দল। তারপর থেকেই আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ ছিল পাকিস্তানে। এরপর বাংলাদেশও প্রথমবারের মতো যাচ্ছে দেশটিতে।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিনটি টি-টোয়েন্টি খেলবেন মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবালরা। এ অবস্থায় বাংলাদেশ দলকে নিরাপত্তা দিতে থাকবে ১০ হাজার পুলিশ। এরমধ্যে থাকবেন ১৯ জন বিশেষ কর্মকর্তা, সামরিক কমান্ডো। তবে ক্রিকেটারদের নিরাপত্তা দিতে গিয়ে সাধারণ জনগণের যেন ভোগান্তি না হয় সেটিও মাথায় রাখছে পাকিস্তান সরকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন