শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মীরগঞ্জ ফেরীতে আবার যানবাহন পারাপার শুরু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ৭:০৫ পিএম

বরিশাল-মুলাদী-হিজলা-মেহেদিগঞ্জ সড়কের মুলাদী ফেরীঘাটে নতুন পন্টুন ও গ্যাংওয়ে স্থাপন করে যানবহন পারাপার পূণর্বহাল করা হয়েছে। শনিবার মধ্যরাতে গ্যাংওয়ে ও পন্টুন স্থাপনের পর রোববার সকাল থেকে সড়ক অধিদপ্তরের ফেরী চলাচল শুরু হয়। ঐ ফেরি পয়েন্টের মুলাদী প্রান্তে শনিবার সকালে অতিরিক্ত ওজনবাহি ট্রাকের চাপে পন্টুন ডুবে যাওয়ায় যানবহন পারপার বন্ধ হয়ে যায় । বরিশাল সড়ক বিভাগ ও ফেরী বিভাগ অতি দ্রুততার সাথে ১২ ঘন্টারও কম সময়ে ফেরি চলাচল পূণর্বহাল করতে সক্ষম হয়।
বরিশাল ফেরী বিভাগের নির্বাহী প্রকৌশলী রবিবার সন্ধায় জানান, মুলাদী প্রান্তে ডুবে যাওয়া পন্টুনের পাশে নতুন একটি পন্টুন ও গ্যাংওয়ে স্থাপন করে যনাবাহন পারাপার শুরু করা সম্ভব হয়েছে। দূর্ঘটনা কবলিত ট্রাকটি উদ্ধার করা হলেও তার ওপরে থাকা বিদ্যুতের খুটিগুলো নদীতে ও পন্টুনে পড়ে থাকায় সে ঘাট এখনো চালু করা যায়নি। যত দ্রুত সম্ভব ঐসব খুটি অপসারন করে পন্টুনটিও উদ্ধার করা হবে। তবে ট্রাকের চাপে পন্টুনের তলা ফেটে গিয়ে থাকলে তা কিনারায় তুলে মেরামত করতে আরো বেশ কিছু সময় লাগবে।
রোববার সকালে বিদ্যুতের খুঁটি বোঝাই একটি ট্রাক মুলাদী পয়েন্টে ফেরী থেকে কিনারায় উঠতে গিয়ে গ্যাংওয়ের ওপর ইঞ্জিন বন্ধ হয়ে গেলে খাড়া ঢাল দিয়ে পেছনে সরে গিয়ে পন্টুনে আটকে যায়। এতে অতিরিক্ত ওজনের চাপে পন্টুনটি নদীর দিকে কাত হয়ে ট্রাকের পিছনের অংশ পুরোপুরি এবং গ্যাংওয়ে আশিংক ডুবে যায়। এসময় চালক ও হেলপার ট্রাকটি থেকে নিরাপদে বের হয়ে পালিয়ে গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন