ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬, ৩০ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ময়লার স্তূপে নবজাতক!

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ৭:৪২ পিএম

ময়লার স্তূপে হঠাৎ কান্নার শব্দ। রাকিব নামে ১৩ বছরের এক কিশোর কাগজ কুড়াচ্ছিল। শব্দ শুনে এগিয়ে যায় সে। কাছে গিয়ে দেখে ব্যাগের ভেতর কাপড়ে মোড়ানো এক নবজাতক। খবর পেয়ে পুলিশ গিয়ে ফুটফুটে ওই কন্যা শিশুটি উদ্ধার করে। হাসপাতাল হয়ে শিশুটির ঠাঁই হয়েছে সমাজসেবা অধিদপ্তরের ‘ছোট মণি নিবাসে’।
রোববার বায়েজিদ বোস্তামী থানার পশ্চিম শহীদ নগর এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয় বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার। তিনি ইনকিলাবকে বলেন, কাপড় দিয়ে মুড়িয়ে একটি ব্যাগে ভরে নবজাতকটিকে জিজি ওয়েল মিলের পেছনে ময়লার স্তূপে ফেলে রাখা হয়েছিল।
ওসি বলেন, প্রথমে নবজাতকটিকে উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক ওয়ার্ডে নেওয়া হয়। নবজাতক সুস্থ থাকায় চিকিৎসকদের পরামর্শে পরিচর্যার জন্য সমাজসেবা অধিদপ্তরের ‘ছোট মনি নিবাসে’ রাখা হয়েছে। কেউ শিশুটকে দত্তক নিতে চাইলে সেখানে যোগাযোগ করারও পরামর্শ দেন তিনি। স্থানীয়রা বলছেন, কোন পাষাণ বাবা-মা নিষ্পাপ এ শিশুটিকে এভাবে ময়লার ভাগাড়ে ফেলে গেছে তাদের চিহ্নিত করা দরকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন