বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

সমর্থন দেবে রাশিয়া

চীনের নেতৃত্বাধীন অর্থনৈতিক ও নিরাপত্তা জোট সাংহাই সহযোগিতা পরিষদে (এসসিও) স্থায়ী সদস্য পদ পেতে আবেদন করেছে ইরান। তেহরানের ওই আবেদনে সমর্থন দেওয়ার ঘোষণা দিয়েছে রাশিয়া। ভারত সফররত রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ শনিবার মস্কোর এই অবস্থানের কথা জানিয়েছেন। অর্থনৈতিক ও নিরাপত্তা জোট এসসিও’র নেতৃত্ব রয়েছে চীনের হাতে। তাস।


ক্ষমা চাইল ফেসবুক
চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের নেপিদো সফর নিয়ে মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চি’র কার্যালয়ের ফেসবুক পাতায় একটি পোস্ট দেওয়া হয়। বার্মিজ ভাষায় দেওয়া পোস্টটির ইংরেজি অনুবাদ করতে গিয়ে চীনা প্রেসিডেন্টের নামের ক্ষেত্রে আপত্তিকর শব্দ ব্যবহার করে বসে ফেসবুক কর্তৃপক্ষ। শনিবার এক বিবৃতিতে এই ভুলের জন্য ‘আন্তরিকভাবে’ ক্ষমা চেয়েছে সামাজিক যোগাযোগের এই ওয়েবসাইটটি। ওয়েবসাইট।


৭ পর্বতারোহী নিখোঁজ
নেপালের উত্তর-পশ্চিমে হিমালয় পর্বতে যাওয়ার পথে তুষারধসে সাত পর্বতারোহী নিখোঁজ হয়েছে। ব্যাপক তুষারপাতের পর শুক্রবার অন্নপ‚র্ণার কাছে একটি বেজক্যাম্পে এ তুষারধসের ঘটনা ঘটে। নিখোঁজ পর্বতারোহীদের মধ্যে চার জন দক্ষিণ কোরিয়ার নাগরিক এবং তিন জন নেপালি গাইড। ১০ হাজার ৬০০ ফুট উঁচুতে এই তুষারধসের ঘটনা ঘটে। বিবিসি।


সন্দেহ হওয়া মাত্রই
সন্দেহভাজন ব্যক্তিকে আটকের বিশেষ ক্ষমতা দেয়া হয়েছে দিল্লির পুলিশ কমিশনারকে। নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএ ও জাতীয় জনপঞ্জি বা এনপিআর বিরোধী আন্দোলনে যখন সারাদেশের রাজধানীও উত্তাল, এমন পরিস্থিতিতে দিল্লি পুলিশকে এই বিশেষ ক্ষমতা মঞ্জুর করেন রাজ্যটির লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল। এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন