মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইভিএম ছুড়ে ফেলে দিতে হবে

আলোচনা সভায় ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ঢাকার দুই সিটি নির্বাচনে ইভিএম নয়, স্বচ্ছ ব্যালট বাক্সে ভোটগ্রহণের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল রোববার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এ আহŸান জানান।

ফখরুল বলেন, ইভিএম একটা নতুন কৌশল। আমরা পরিস্কার করে বলেছি, এই ইভিএম ছুঁড়ে ফেলে দিতে হবে। স্বচ্ছ ব্যালট বাক্সে নির্বাচন করতে হবে এবং সেই দাবি আমাদের আদায় করে নিতে হবে। আমরা যদি ঐক্যবদ্ধ হই, মানুষকে সংগঠিত করতে পারি তাহলে এই নির্বাচনে অবশ্যই তাদেরকে পরাজিত করে বিজয় ছিনিয়ে আনতে পারবো।
তিনি বলেন, আওয়ামী লীগ সবসময়ই গণতন্ত্রকে ধ্বংস করেছে। ১৯৭২-১৯৭৫ সালে তারা গণতন্ত্রবিরোধী কাজ করেছে। একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করেছিল। আবার ২০০৮ সালে ক্ষমতায় আসার পর থেকে অত্যন্ত সুপরিকল্পিতভাবে প্রত্যেকটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান, রাষ্ট্রের প্রতিষ্ঠানগুলোকে ভেঙে একদলীয় শাসনব্যবস্থা ভিন্ন আঙ্গিকে প্রতিষ্ঠা করেছে।
মির্জা ফখরুল বলেন, বিএনপি, যুবক-তরুণদের দায়িত্ব অনেক বেশি। এই ভয়াবহ অবস্থা থেকে বেরিয়ে আসতে হলে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া যাকে আমরা গণতন্ত্রের মাতা বলছি, তাকে যদি মুক্ত করতে হয়, গণতন্ত্রকে যদি মুক্ত করতে হয়, আমাদের তরুণ নেতা তারেক রহমানকে যদি দেশে ফিরিয়ে আনতে হয় তাহলে দুর্বার গণআন্দোলন সৃষ্টি করা ছাড়া কোনো বিকল্প নেই।
মহাসচিবের সভাপতিত্বে এবং শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও আমিরুল ইসলাম খান আলিমের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান প্রমূখ।
জিয়ার মাজারে শ্রদ্ধা নিবেদন : এদিকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল সকালে শেরে বাংলা নগরস্থ চন্দ্রিমা উদ্যানে তার মাজারে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপি নেতাকর্মীরা। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা জয়নুল আবদীন ফারুক, হাবিবুর রহমান হাবিব, আব্দুস সালাম, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, প্রফেসর ড. মোর্শেদ হাসান খান, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, শফিউল বারী বাবু, গোলাম সরোয়ার, আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, হাসান জাফির তুহিন, বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনসহ দলের অন্য নেতারা এতে অংশ নেন।
নান্দাইলে মিলাদ ও দোয়া-মাহফিল
জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ময়মনসিংহ-৯ আসনে বিএনপি ও অঙ্গ সংগঠন এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওই আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী সাবেক ছাত্রদল নেতা এবং মালয়েশিয়া বিএনপির প্রচার সম্পাদক মামুন বিন আব্দুল মান্নান। এছাড়াও উপস্থিত ছিলেন- স্থানীয় বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ।
###

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন