শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ইশরাক বাপ-চাচার অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাসযোগ্য ঢাকা গড়বে : আব্বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২০, ১:৩৮ পিএম

১৯৭১ সালে ছাত্র সমাজ বুকের রক্ত দিয়ে স্বাধীন বাংলাদেশ সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। সেই তরুণ সমাজই আগামীদিনে বাংলাদেশকে তার সঠিক ঠিকানায় পৌঁছে দিতে সক্ষম বলে উল্লেখ করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। 

আজ সোমবার (২০ জানুয়ারী) সিটি কর্পোরেশন নির্বাচনের একাদশতম দিনের প্রচারণা শুরুর আগে সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে ‘বয়স’ নিয়ে সরকার দলীয় প্রার্থীর সমালোচনার জবাবে তিনি এসব কথা বলেন।
ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন তরুণ সমাজকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনারা আমার সঙ্গে থাকুন; ধানের শীষের প্রতীকে ভোট দিন। আমরা দেখিয়ে দিব তরুণরাও পারে। তিনি বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে ছাত্রসমাজ অগ্রণী ভূমিকা পালন করেছিল। তরুণ ভাই তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিল স্বাধীনতা অর্জনের জন্য। তাই যারা তরুণদের বয়স নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য করে আমরা তাদের দেখিয়ে দিতে চাই আমরা তরুণরাও নেতৃত্ব দিতে পারি।’
এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন সাবেক সফল মেয়র সাদেক হোসেন খোকার সুযোগ্য সন্তান। আমি নিজে ঢাকার মেয়র ছিলাম, সাদেক হোসেন খোকাও ঢাকার মেয়র ছিলেন। তখন ঢাকার এই পরিণতি ছিল না। ঢাকা একটি গোছালো শহর ছিল। তিনি নগরবাসিকে উদ্দেশ্য করে বলেন, ইশরাক একজন যোগ্য প্রার্থী। আপনারা তাকে ভোট দিয়ে নির্বাচিত করুন। সিটি কর্পোরেশন পরিচালনায় আমার ও সাদেক হোসেন খোকার যে অভিজ্ঞতা তা সমন্বয় করে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন একটি সুন্দর বাসযোগ্য ঢাকা শহর গড়ে তুলতে সক্ষম হবেন।
গণসংযোগে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনু, সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, বিএনপি কেন্দ্রিয় নেতা মীর শরাফত আলী সফু, শ্রমিক দল নেতা মোস্তাফিজুর রহমানসহ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ইশরাক বলেন, ঢাকা শহরকে একটি অবাসযোগ্য নগরীতে পরিণত করা হয়েছে। এই সরকার দীর্ঘদিন ক্ষমতায় থেকেও এর পরিবর্তন করতে পারেনি। তাই মানুষ পরিবর্তন চায়। আগামী পহেলা ফেব্রæয়ারী ভোট প্রদানের মাধ্যমে আপনারাই পারেন সেই পরিবর্তন আনতে।
তিনি ধানের শীষ প্রতীকে ভোট দেয়ার আহŸান জানিয়ে বলেন, ‘আমাকে ভোট দিয়ে নির্বাচিত করলে আমি এই ঢাকা শহরকে সুন্দর একটি বাসযোগ্য শহরে পরিণত করব। পাশাপাশি জনগণের গণতান্ত্রিক অধিকার পুনরুদ্ধারের আন্দোলনকে ত্বরান্বিত করার লক্ষ্যে প্রাণপণ কাজ করে যাবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন