ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

অভ্যন্তরীণ

নেত্রকোনায় বাঁধ পুনর্নির্মাণ দাবিতে মানববন্ধন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার খলিশাউড় ইউনিয়নের শিমুলকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রতিরক্ষা বাঁধ পুনঃনির্মাণের দাবিতে গতকাল সোমবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে মানববন্ধন কর্মসূিচ পালন করেছে ছাত্র শিক্ষক অভিভাবক ও পরিচালনা কমিটির সদস্যরা।
দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বিদ্যালয়ের প্রতিরক্ষা বাঁধ পুনঃনির্মাণের দাবি জানিয়ে বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মো. আমিরুল ইসলাম, মো. চাঁন মিয়া, সহকারী শিক্ষক সুশান্ত কুমার বনিক, আবুল হোসেন খোকন, অভিভাবকদের মধ্যে আলী আমজাদ হোসেন, হাবিবুর রহমান ও ইদ্রিস মীর প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, অবহেলিত শিমুলকান্দি এলাকায় শিক্ষা বিস্তারের লক্ষে প্রায় বিশ বছর পূর্বে পুলিশের সাবেক অতিরিক্ত ডিআইজি, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল তদন্ত সংস্থার প্রধান সমন্বয়কারী মুহাম্মদ আব্দুল হান্নান খান এলাকার মগড়া নদীর পশ্চিম তীরে মনোরম পরিবেশে শিমুলকান্দি উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন।বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে পরিচালনা কমিটির নিয়মিত মনিটরিং ও শিক্ষকদের আন্তরিকতায় ছাত্র-ছাত্রীরা পরীক্ষায় ভালো ফলাফল করে আসছে। মগড়া নদীর ভাঙন থেকে বিদ্যালয়টি রক্ষার জন্য নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন প্রায় ৮০ লাখ টাকা ব্যায়ে প্রতিরক্ষা বাঁধ নির্মাণ করা হয়। কিন্তু প্রভাবশালী ঠিকাদার অত্যন্ত নিন্মমানের কাজ করে প্রভাব কাটিয়ে বিল তুলে নিয়ে যায়।কাজ শেষ হওয়ার ৬ মাস যেতে না যেতেই প্রতিরক্ষা বাঁধে ভাঙন দেখা দেয়। ইতোমধ্যে বাঁধের বেশ কয়েক জায়গা ভেঙে পড়েছে। এতে বিদ্যালয়টি ভাঙনের কবলে পড়েছে। বিদ্যালয়ের ছাত্র শিক্ষক অভিভাবকগন অবিলম্বে পুনরায় বাঁধ নির্মাণের জোর দাবি জানান।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন