বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় দায়ের হওয়া মামলায় ‘প্রথম আলো’র সম্পাদক মতিউর রহমানকে জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল সোমবার আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে বিচারপতি বিচারপতি ওবায়দুল হাসান এবং বিচারপতি এ কে এম জহিরুল হকের ডিভিশন বেঞ্চ তা মঞ্জুর করেন। চার সপ্তাহের জন্য অন্তর্বর্তীকালীন জামিন দেয়া হয়। এর মধ্যে বিচারিক আদালতে তাকে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। যেহেতু জামিনযোগ্য ধারায় এ মামলা, তাই জামিনের আবেদন করলে তা বিচারিক আদালতকে বিবেচনা করতে বলেছেন হাইকোর্ট।

একইসঙ্গে প্রথম আলোর সহযোগী সম্পাদক ও কিশোর আলোর সম্পাদক আনিসুল হকসহ বাকি ৫ জনকে অভিযোগ গঠন বা অন্য কোনো প্রতিবেদন দাখিল না করা পর্যন্ত গ্রেফতার বা হয়রানি না করার নির্দেশনা দেন আদালত। মতিউর রহমানের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এম. আমীর উল ইসলাম, সুপ্রিম কোর্ট বারের সভাপতি এএম আমিনউদ্দিন। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির।

এর আগে গত ১৬ জানুয়ারি ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন। মোহাম্মদপুর থানা-পুলিশ এ মামলায় আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার পরপরই বাদীপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ১০ জনের নামে পরোয়ানা জারি করা হয়। জামিন আবেদনকারী অপর পাঁচজন হলেন- প্রথম আলোর সহযোগী সম্পাদক ও কিশোর আলোর সম্পাদক আনিসুল হক, জ্যেষ্ঠ সহ-সম্পাদক মহিতুল আলম, প্রথম আলোর হেড অব ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন কবির বকুল, নির্বাহী শাহপরান তুষার ও নির্বাহী শুভাশীষ প্রামাণিক।

বাকি চার আসামি কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎ সরবরাহের সঙ্গে সংশ্লিষ্ট জসীম উদ্দিন, মোশাররফ হোসেন, সুজন ও কামরুল হাওলাদার জামিনের আবেদন করেননি। গত ১ নভেম্বর মোহাম্মদপুরে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ ক্যাম্পাসে এক অনুষ্ঠানে বিদ্যুৎ স্পৃষ্ট হয় নাইমুল আবরার। মহাখালীর ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। অনুষ্ঠানটির আয়োজক ছিল প্রথম আলোর কিশোর সাময়িকী কিশোর আলো।

এ ঘটনায় গত ৬ নভেম্বর নাইমুল আবরারের বাবা মো. মুজিবুর রহমান প্রথম আলো সম্পাদকসহ অজ্ঞাত পরিচয় কয়েকজনের বিরুেেদ্ধ মামলা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন