ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

‘একশ দিনের মধ্যে নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

 ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, সিটি করপোরেশনে যুক্ত হওয়া নতুন ওয়ার্ডগুলোর জনগণ নূন্যতম নাগরিক সুবিধা হতে বঞ্চিত। আমরা নির্বাচিত হলে ১০০ দিনের মধ্যে ড্রেনেজ ব্যবস্থাপনা, গ্যাস ও পানি সরবরাহ নিশ্চিতকরণ ও মশকনিধন কার্যক্রম জোরদার করাসহ শতভাগ নাগরিক সুবিধা নিশ্চিত করার উদ্যোগ নেয়া হবে।
গতকাল রাজধানীর উত্তরখান, মাষ্টার বাড়ি, মাজার, কাঁচকুড়া, দক্ষিণখান বাজার, আশকোনা, আজমপুর, জয়নাল মার্কেট ও কসাই বাড়ি এলাকায় গণসংযোগকালে বিভিন্ন পথসভায় এসব কথা বলেন। মাসউদ বলেন, এসব ওয়ার্ডে মশক নিধনের কোন ব্যবস্থা নেই। ৮০ শতাংশ এলাকায় ড্রেনেজ ব্যবস্থা নেই। বেশিরভাগ সড়ক কাঁচা ও সরু। গ্যাস ও পানি সংকটে এলাকাবাসী জর্জরিত। এসকল এলাকাকে গ্রামীণ কোন জনপদ বলে মনে হয়। অথচ এখানকার জনগণ সিটি কর্পোরেশনকে ট্যাক্স দেয়। সেবা নয় বরং কর নেয়ার জন্যই যেন এগুলোকে সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত করা হয়েছে।
তিনি বলেন, টেকসই উন্নয়নের জন্য নগরউন্নয়নবিদগণের সাথে পরামর্শ করে ওয়ার্ডভিত্তিক পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রণয়ন করা হবে। জনস্বাস্থ্যকে সর্বাধিক গুরুত্ব দেয়া হবে। প্রতি ওয়ার্ডে অন্তত একটি করে মাতৃসদন ও নগরস্বাস্থ্যকেন্দ্র স্থাপন করা হবে। মাওলানা মাসউদ আরো বলেন, নাগরিক সুবিধা নিশ্চিত করাই হবে আমার প্রধান কাজ। আমি আল্লাহ তায়ালার নিকট জবাবদিহিতা এবং নিজের বিবেক ও জনগণের নিকট দায়বদ্ধতা থেকে কাজ করবো ইনশাআল্লাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন