শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সেই গফেই বিদায় ভেনাসের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

অস্ট্রেলিয়ার ওপেন জিতেছেন ছয়বার। তাকে ইতিহাসের অন্যতম সেরা টেনিস খেলোয়াড়ও বলা হয়। তবে ৩৮ বছর বয়সী রজার ফেদেরার নিজেকে ভেবারিট মনে করছেন না। কিন্তু অসংখ্য টেনিসভক্ত এই কথা মানতে পারছেন না। এবার তাদের পালে একটু হওয়া বইলো। অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় বাছাই হয়ে এসে শুরুটা বেশ ভালোই হলো তার। প্রথম রাউন্ডে যুক্তরাষ্ট্রের অবাছাই খেলোয়াড় স্টিভ জনসনকে সরাসরি সেটে (৬-৩, ৬-২, ৬-২) হারিয়েছেন তিনি। নারীদের খেলায় নিজের ‘আইডল’ ভেনাস উইলিয়ামসকে হারিয়ে চম কোকো গফের। ভেনাস হারলেও ঠিকই জয় তুলে নিয়েছেন তার বোন সেরেনা উইলিয়ামস।

মাঝে বৃষ্টি একটু বাধা দিলেও, ফর্মে থাকা ফেদেরারকে আটকাতে পারেনি। একপেশে ম্যাচে জয় তুলে নিয়েছেন সুইস তারকা। দ্বিতীয় রাউন্ডে সার্বিয়ার ফিলিপ ক্রাইনোভিচ বা ফ্রান্সের কেন্তিন হ্যালিসের মুখোমুখি হবেন তিনি। ওদিকে পুরুষদের অষ্টম বাছাই ইতালির মাত্তেও বেরেতিনি ৬-৩, ৬-১, ৬-৩ সেটে হারিয়েছেন অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু হ্যারিসকে। ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে ফেদেরারকে হারিয়ে চমকে দেওয়া গ্রিগর দিমিত্রভ ৪-৬, ৬-২, ৬-০, ৬-৪ সেটে হারিয়েছেন আর্জেন্টিনার হুয়ান লন্দেরোকে।

অন্যদিকে বছরের প্রথম গ্রান্ড¯øামের প্রথম দিনেই চমক দেখালেন কোকো গফ। সাতবারের গ্র্যান্ড সø্যামজয়ী ভেনাস উইলিয়ামসকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন ১৫ বছরের কিশোরী। গতকাল প্রথম রাউন্ডে ৭-৬ (৭-৫), ৬-৩ গেমে জিতেন গফ। গত জুলাইয়ে উইম্বলডনের প্রথম রাউন্ডেও নিজের ‘আইডল’ ৩৯ বছর বয়সী ভেনাসকে সরাসরি সেটে হারিয়েছিলেন তিনি, দিয়েছিলেন আগমনী বার্তা। অস্ট্রেলিয়ায় অভিষেকেই দারুণ জয় পেয়ে ভীষণ উচ্ছ¡সিত গফ, ‘ম্যাচটি সত্যিই অনেক কঠিন ছিল। তিনি (ভেনাস) দারুণ খেলেছেন। আজকের ম্যাচ নিয়ে আমি চিন্তিত ছিলাম-ড্র দেখার পর আমি কিছুটা শঙ্কিত হয়ে পড়েছিলাম। তবে এই বাধা পেরুতে পেরে আমি খুশি। অসাধারণ অনুভুতি হচ্ছে। আমি সত্যিই এখানকার কোর্ট ও দর্শকদের পছন্দ করি।’

নারী এককে চেক খেলোয়াড় মারি বুজকোভাকে ৬-২, ৬-৪ সেটে হারিয়েছেন জাপানি তারকা, তৃতীয় বাছাই ও গতবারের অস্ট্রেলিয়ান ওপেনজয়ী নাওমি ওসাকা। ৬-০, ৬-৩ সেটে রাশিয়ান খেলোয়াড় আনাস্তাসিয়া পোতাকোভাকে হারিয়েছেন সেরেনা উইলিয়ামস।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন