ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ০৩ রজব ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মোদি নিজে ছাত্র ছিলেন না বলেই ছাত্রসমাজের কদর বোঝেন না : নাসিরউদ্দিন শাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ২:১৩ পিএম

ভারতের সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)-এর তীব্র প্রতিবাদ চলছে। এই আইনটি বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি নির্যাতনের প্রতিবাদ জানিয়েছেন বলিউড তারকারাও।
এবার শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ওপর আঘাত হানলেন প্রখ্যাত অভিনেতা ও নাট্যব্যক্তিত্ব নাসিরউদ্দিন শাহ। তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে ছাত্র ছিলেন না বলেই বোধহয় ছাত্রসমাজের প্রতি তার কোনো সহানুভূতি নেই।
গতকাল সোমবার একটি অনলাইন নিউজ পোর্টালে সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন বলে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে।
তিনি বলেন, জানি না আমার বার্থ সার্টিফিকেট আছে কি না। এত বছর এ দেশে কাজ করছি। পরিবারের বাকিরা কেউ পুলিশে, কেউ প্রশাসনে, কেউ সেনাবাহিনীতে কাজ করে এসেছে। আজ যদি ভারতীয় নাগরিকের প্রমাণ দিতে হয়, তাতে উদ্বেগ নয়, ক্রোধই জন্মায়। আমি উদ্বিগ্ন নই, আমি ক্রুদ্ধ।
বিজেপি সরকারের ‘প্রধান বৈশিষ্ট্য ছাত্রসমাজের প্রতি বিদ্বেষ’ এমন মন্তব্য করে এই বলিউড ডন বলেন, তারা নিজেরা কখনও ছাত্র ছিলেন না, বিদ্যাচর্চায় আগ্রহ দেখাননি কখনও, তার জন্যই হয়তো এই বিদ্বেষ।
ছাত্ররা হল সেই গোষ্ঠী, যারা চিন্তা করে দেশের ভবিষ্যৎ নিয়ে। বড় হলে তাদের জন্য কী ভবিষ্যৎ অপেক্ষা করছে, এটা তাদের ভাবতে হয়। প্রধানমন্ত্রী সেই গোষ্ঠীর অংশ ছিলেন না তাই তাদের প্রতি তার সহানুভূতিও নেই।
রাষ্ট্রবিজ্ঞানের ডিগ্রির কথা সামনে আসার আগে উনি নিজে কিন্তু বলতেন আমি পড়াশোনাই করিনি। সম্প্রতি নাগরিকত্ব আইনকে ঘিরে গোটা ভারতে যে স্বতঃস্ফূর্ত প্রতিবাদের ঢল নেমেছে সেটিকে আশাব্যঞ্জক বলে মনে করেন নাসিরউদ্দিন শাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন