বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাবনার মাথা জোড়া লাগানো যমজ শিশু’র সফল অপারেশন

বাড়িতে তাদের হাসি মুখ দেখে দম্পতির মুখেও হাসি ফুটেছে

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ৫:২৬ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক হস্তক্ষেপে পাবনার জোড়া মাথা লাগানো দুই যমজ শিশু অপারেশনের মাধ্যমে আলাদা হয়ে বাড়ি ফিরেছে। তাদের পিতা-মাতার চোখে আনন্দ- অশ্রু । তাঁরা মহান আল্লাহ’র প্রতি শুকরিয়া এবং প্রধানমন্ত্রীর মহানুভবতার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন ।
উল্লেখ, পাবনার চাটমোহর উপজেলার আটলংকা গ্রামের শিক্ষক রফিকুল ইসলাম’র স্ত্রী তাসলিমা খাতুন বিগত ২০১৬ সালের ১৬ জুলাই দুই মাথা জোড়া লাগানো যমজ কন্যা প্র¯্রব করেন । এই কন্যা নিয়ে শিক্ষক দম্পতি দুশ্চিন্তায় মহা সাগরে পড়ে যান তারা। দৈনিক ইনকিলাব এবং বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রচার হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি জানতে পারেন এবং মাথা জোড়া লাগানো যমজ শিশু’র চিকিৎসার সকল দায়িত্ব গ্রহণ করেন। ফলে হাঙ্গেরী থেকে একদল বিশেষজ্ঞ চিকিৎসক গত বছর ২০১৯ সালে ২ আগস্ট দুই যমজ শিশু রাবেয়া ও রোকেয়া’র জোড়া লাগানো মাথা আলাদা করার জটিল অপরেশন শুরু করেন, প্রায় ৩৩ ঘন্টা অপারেশনের পর জোড়া মাথা আলদা করতে সক্ষম হ’ন।
প্রধানমন্ত্রী নানা ব্যস্ততার মাঝেও অপারেশনের আগে ও পরে শিশু দুইটিকে দেখতে যান ।
প্রধানমন্ত্রীর উপ সচিব আশারাফুল আলম সোস্যাল মিডিয়া ফেসবুকে এক স্ট্যাটাসে জানিয়েছেন, ‘স্কুল শিক্ষক দম্পতি রফিকুল ইসলাম ও তাসলিমা খাতুনের মুখে এখন খুশির ঝিলিক ,হাসি লেগেই আছে । দুশ্চিন্তার ছায়া অনেকটাই কেটে গেছে । আদরের সন্তান রোকেয়া ও রাবেয়াকে নিয়ে বাড়ি ফিরেছেন। সন্তানদের হাসিমাখা মুখ দেখে চোখের কোনে বেয়ে পড়ছে আনন্দাশ্রু ।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন