ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

গৌরীপুরে হ্যাকার সিন্ডিকেটের মূলহোতা লাজুক মাষ্টারসহ গ্রেফতার ৩

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ৫:৪২ পিএম

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার আলোচিত হ্যাকার সিন্ডিকেটের মূলহোতা স্কুল শিক্ষক কয়েস আল কায়কোবাদ লাজুক(৪০) সহ ৩জনকে গ্রেফতার করেছে পুলিশ। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীনের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় তাদের গ্রেফতার করা হয়। মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে গ্রেফতারকৃতদের কারাগারে পাঠানো হয়েছে।
এর আগে সোমবার (২০ জানুয়ারী) দিবাগত রাত পৌনে ২টায় গৌরীপুর পৌর শহরের বালুয়াপাড়া এলাকা থেকে মাদক সেবন অবস্থায় তাদেরকে গ্রেফতার করে গৌরীপুর থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ২১পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ।
গ্রেফতারকৃত অন্য সহযোগীরা হল- শামছুজ্জামান বাপ্পি(২৫) ও তৌহিদা আক্তার রুমা(৩২)। খবরের সত্যতা নিশ্চিত করেছেন গৌরীপুর থানার ওসি মোঃ বোরহান উদ্দিন। তিনি জানান, এই হ্যাকার সিন্ডিকেটের বিরুদ্ধে থানায় অসংখ্য অভিযোগ ও সাধারন ডায়েরী রয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য বিজ্ঞ আদালতে ৭ দিনের রিমান্ড মঞ্জুরের আবেদন করা হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে এ চক্রের সকল সদস্যকে গ্রেফতার করা সম্ভব হবে বলে আশা করছি।
ওসি জানান, উপজেলার ধূরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাদকাসক্ত কয়েস আল কায়কোবাদ লাজুক একজন চিহ্নিত হ্যাকার সিন্ডিকেটের মূলহোতা। সে এবং তার সহযোগীরা বিভিন্ন ফেইসবুক আইডি দিয়ে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিক, সরকারি কর্মকর্তা ও সম্মানী মানুষদের জড়িয়ে নানা অশ্লীল আপত্তিকর মন্তব্য এবং এডিট করা অশ্লীল ছবি পোষ্ট করে ব্ল্যাকমেইল করে আসছিল। এ সিন্ডিকেটের কাছে গৌরীপুরের মানুষ ছিল জিম্মি। ভয়ে কেউ প্রতিবাদ করতে সাহস পেত না। তিনি আরো জানান, শিক্ষক লাজুক কিছুদিন আগে অবৈধ ভাবে ৪ জন শিক্ষককে বদলি করার জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তাকে সুপারিশ করেছিল। এতে রাজি না হওয়ায় গত ১৯ ও ২০ জানুয়ারী লাজুক তার নিজস্ব ফেসবুক আইডি ও তার নারী সহযোগী রুমার আইডির মাধ্যমে ওই কর্মকর্তাকে নিয়ে অশ্লীল মন্তব্য করে আপত্তিকর ছবি আপলোড দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন