শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

খালেদা জিয়ার উন্নত চিকিৎসা নিশ্চিতে চিকিৎসকদের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহবান

বিএসএমএমইউ জাতীয়তাবাদী শিক্ষক, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ৬:২৪ পিএম

কারারুদ্ধ অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা নিশ্চিতে চিকিৎসকদের প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহবান জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) জাতীয়তাবাদী শিক্ষক, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীরা। একই সঙ্গে বেগম খালেদা জিয়ার চিকিৎসার সঙ্গে সংশ্লিষ্ঠ চিকিৎসকরা চিকিৎসা পেশার শপথ সমুন্নত রেখে এ ব্যবস্থা নিবেন।

মঙ্গলবার (২১ জানুয়ারি) বিএসএমএমইউ’র চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক এবং সাবেক ডেপুটি সুপারিনটেনডেন্ট অব হাসপাতাল বীর মুক্তিযোদ্ধা ডা. মো. আব্দুল কুদ্দুস স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আহবান জানানো হয়। বিবৃতিতে তারা বলেন, আমরা অত্যন্ত গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, বিএসএমএমইউতে রাষ্ট্রীয় নিরাপত্তা হেফাজতে কারারুদ্ধ অসুস্থ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য ক্রমেই অবনতি হচ্ছে।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়ারপার্সন, বাংলাদেশ সরকারের তিন বারের প্রধানমন্ত্রী, মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তমের স্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে গত ৮ ফেব্রুয়ারী থেকে কারারুদ্ধ আছেন। নির্জন কারাগারে বন্দী অবস্থায় অসুস্থ হয়ে সুচিকিৎসার জন্য বার বার চেষ্টা করে অবশেষে সর্বোচ্চ আদালতের নির্দেশে গত ১ এপ্রিল বিএসএমএমইউতে চিকিৎসার জন্য ভর্তি হয়ে অদ্যাবধি এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জাতীয়তাবাদী শিক্ষক, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীরা বলেন, আমরা অত্যন্ত দুঃখের সাথে লক্ষ্য করছি যে, সরকার দেশনেত্রীর স্বাস্থ্য নিয়ে জনগণকে যা অবহিত করছেন তা বাস্তবতার সাথে সংগতিপূর্ণ নয়। কারণ, ইতিমধ্যেই বেগম খালেদা জিয়ার পরিবারের সদস্যরা তার সাথে সাক্ষাত করে এসে তার শারীরিক অবস্থার যে সর্বশেষ বর্ণনা দিয়েছেন তা অত্যন্ত ভয়াবহ এবং ভবিষ্যতে পঙ্গুত্বসহ মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে প্রতীয়মান হয়। এই ধারণা আরও প্রবল হয় যখন সংবাদ মাধ্যমে আমরা জানতে পারি, বেগম খালেদা জিয়া খেতে পারছেন না এবং বমি করছেন। এই ধরনের উপসর্গ এবং লক্ষণ তাঁর স্বাস্থ্যের ক্রমশঃ অবনতিরই ইঙ্গিত বহন করে।

বিবৃতিতে বলেন, বেগম খালেদা জিয়া, দেশের একজন সম্মানীত সিনিয়র সিটিজেন হিসেবে তাঁর পছন্দমত চিকিৎসা কেন্দ্রে উন্নত চিকিৎসা পাওয়া একটি মৌলিক অধিকার। তাই আমরা মনে করি বেগম খালেদা জিয়ার চিকিৎসার সাথে সংশ্লিষ্ঠ চিকিৎসকগণ চিকিৎসা পেশার শপথ সমুন্নত রেখে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার এই প্রাপ্য অধিকারের প্রতি সম্মান দেখিয়ে উন্নত চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন