ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬, ০১ রজব ১৪৪১ হিজরী

অভ্যন্তরীণ

লক্ষ্মীপুরে কিশোরকে মারধরে আটক ২

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

চুরির অপবাদে কিশোরকে বৈদ্যুতিক খুঁটিতে বেঁধে ও গলায় ঝাড়ু এবং জুতার মালা পরিয়ে নির্যাতনের ঘটনায় গত সোমবার থানায় মামলা করা হয়েছে। কিশোরের নানী আলেয়া বেগম বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে ১২ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে দোকানের মালিক রাশেদ ও অপর আসামি ইসমাইলকে আটক করেন।
সদর থানার ওসি আজিজুর রহমান মিয়া জানান, চুরির অপবাদে কিশোর নির্যাতনের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সাথে জড়িত প্রধান দুই আসামিকে আটক করা হয়েছে। ঝাড়– ও জুতার মালা গলায় পরিয়ে কিশোরকে এলাকায় ঘুরানোর ছবি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। সামাজিক মর্যাদা ক্ষুন্নসহ এ ঘটনায় মানবাধিকার লঙ্গিত হয়েছে বলে মনে করছেন সচেতন মহল।
স্থানীয় সূত্রে ও নিরব হোসেনের নানা নানী জানান, গত শনিবার বিকালে নিজ কর্মরত দোকান থেকে টাকা চুরির অপবাদ দিয়ে বিদ্যুতের খুঁটির সঙ্গে বেঁধে মারধর করা হয় ১৬ বছর বয়সী এ কিশোর নিরব হোসেন। শুধু তাই নয় তার গলায় ঝাড়– ও জুতার মালা পরিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়। পরে চামড়ার দোকান মালিক শালিশী বৈঠকের আয়োজন করেন। এতে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরসহ মাতব্বররা ওই কিশোরকে দোষি সাব্যস্ত করে তাকে জরিমানা করেন ৩০ হাজার টাকা। টাকা পরিশোধে ব্যর্থতার অভিযোগে আবারো বেদম মারধর করা হয় নিরব হোসেনকে। রোববার রাত ৯ টায় স্থানীয়দের সহযোগিতায় লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করানো হয় ভুক্তভোগী কিশোরকে।
জানা যায়, গত ৬ মাস ধরে স্থানীয় রাশেদের চামড়ার দোকানে কাজ করতেন মৃত কিরন হোসেনের ছেলে নিরব হোসেন। এরই মধ্যে নিরব হোসেনের মা’ও মারা যান। ওয়ার্ড কাউন্সিলর মো. শিপন ও সালিশদার ইসমাইল ঝাড়ু ও জুতার মালা পরিয়ে দেয়ার ঘটনা সম্পর্কে অবহিত নন বলে জানিয়ে বলেন, আমরা বিচার শেষ হওয়ার আগেই ঘটনাস্থল থেকে চলে আসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন