ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ইসরাইলের তালিকায়

ইনকিলাব ডেস্ক : দীর্ঘ দিন ধরেই ইসরাইলের হুমকি তালিকায় রয়েছে ইরান। এবার সেই হুমকি তালিকায় তুরস্ককে যুক্ত করেছে ইসরাইলের সামরিক বাহিনী।আগামী বছরগুলোতে ইসরাইলের জন্য কারা হুমকি হয়ে দাঁড়াবে সে বিষয়ে প্রতি বছরই বার্ষিক একটি তালিকা প্রকাশ করে ইসরাইলি কর্তৃপক্ষ। এবার সেই তালিকায় তুরস্ককে অন্তর্ভুক্ত করেছে তেল আবিবের সামরিক বাহিনী। দ্য টাইমস অব ইসরাইল।


সাইবেরিয়ায় নিহত ১১

ইনকিলাব ডেস্ক : রাশিয়ার সাইবেরিয়ায় টমস্ক গ্রামে অগ্নিকাÐের ঘটনায় ১১ শ্রমিক নিহত হয়েছেন। মঙ্গলবারের এই দুর্ঘটনায় নিহত শ্রমিকরা বেশিরভাগই উজবেকিস্তানের নাগরিক। নিহতদের মধ্যে দশজন উজবেকিস্তানের নাগরিক এবং একজন রাশিয়ান নারী রয়েছেন।,নিহতরা কাঠ কাটার কাজে সংশ্লিষ্ট ছিল। তাস,রিয়া।

সবাই মারা গেছে

ইনকিলাব ডেস্ক : ২৬ বছর ধরে চলা শ্রীলঙ্কার গৃহযুদ্ধের সময় নিখোঁজ হয় প্রায় ২০ হাজার মানুষ। এদের সবাই মারা গেছে বলে প্রথমবারের মতো স্বীকার করে নিয়েছেন দেশটির প্রেসিডেন্ট গোটাবেয়ে রাজাপাকসে। সোমবার রাজধানী কলম্বোয় জাতিসংঘ দ‚তের সঙ্গে এক বৈঠকে এই স্বীকারোক্তি দেন তিনি। পরে প্রেসিডেন্টের কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, নিখোঁজ সবার জন্য ডেথ সার্টিফিকেট ইস্যু করতে পদক্ষেপ নেওয়া হবে। রয়টার্স।

ফের রকেট হামলা
ইনকিলাব ডেস্ক : ইরাকের রাজধানী বাগদাদের সরকারি ও বিদেশি দ‚তাবাস ভবন অধ্যুষিত গ্রিন জোনে আবারও রকেট হামলা হয়েছে। মঙ্গলবার সকালে আঘাত হানা তিনটি কাতিয়ুশা রকেটের দুটি বিস্ফোরিত হয় মার্কিন দ‚তাবাসের কাছে। হামলার পর পুরো গ্রিন জোন জুড়ে সতর্ক সংকেত বেজে ওঠে। তবে এতে ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে কিছু জানা যায়নি। রয়টার্স।

এনপিটি ত্যাগের

ইনকিলাব ডেস্ক : পরমাণু অস্ত্র বিস্তার রোধ চুক্তি (এনপিটি) থেকে বেরিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে ইরান। দেশটির পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ বলেছেন,তার দেশের পরমাণু কর্মস‚চির বিষয়টি আবারও নিরাপত্তা পরিষদে তোলা হলে তেহরান এনপিটি থেকে বেরিয়ে যাওয়ার বিষয়টি বিবেচনা করবে। তিনি বলেন, যুক্তরাষ্ট্র পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে যাওয়ার পর তার দেশ ইউরোপীয় দেশগুলোকে এক বছর সময় দিয়েছে। ইরনা।

অসুস্থ বন্দীকে বাঁচাতে

ইনকিলাব ডেস্ক : মিশরের কারাগারের ভিতরের করা একটি ভিডিওটিতে দেখা যায়, একজন বন্দী গুরুতর অসুস্থ হওয়ায় আরেক বন্দী চিৎকার করে কারারক্ষীকে ডেকেও কাউকে পাচ্ছেন না। ভিডিওটিতে ওই বন্দীদের দেখা না গেলেও বদ্ধ দরজার ভেরত থেকে, গার্ড গার্ড বলে চিকৎকার করতে শোনা যায়। ভিডিও দেখেই বোঝা যায় মিশরের কারাগারগুলোতে বন্দীদের অবস্থা কতখানি ভয়াবহ। রয়টার্স।

শিশু পর্নোগ্রাফি

ইনকিলাব ডেস্ক : শিশুদের প্রতি যৌনাসক্ত বা পেডোফিলদের ধরতে ভুয়া শিশু পর্নোগ্রাফি ব্যবহারের অনুমতি পেয়েছে জার্মান পুলিশ। এতদিন আইনি জটিলতায় এমনটি পারতেন না তারা। এই জটিলতা দ‚র করতে বিল পাস করেছে জার্মান সাংসদ। এখন থেকে একজন বিচারকের অনুমতি নিয়ে শিশু পর্নোগ্রাফি ব্যবহার করতে পারবে পুলিশ। পেডোফিলদের ধরতে তদন্তকারীদের মাঝেমধ্যে বিভিন্ন পর্নো সাইটে প্রবেশের দরকার হয়। ডয়েচে ভেলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন