ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

ভিকারুন্নিসায় আসনের অতিরিক্ত ভর্তি বন্ধে হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

আসনের অতিরিক্ত ১১ শতাংশ ভর্তি কেন অবৈধ ঘোষণা করা হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে ভিকারুন্নিসায় স্কুলে দ্বিতীয় থেকে নবম শ্রেণী পর্যন্ত এবং প্রথম থেকে দ্বাদশ শ্রেণীতে প্রতি সেকশনে ৫০ আসনের বেশি ছাত্রী ভর্তি কেন অবৈধ ঘোষণা করা হবে না-এই মর্মেও রুল জারি করা হয়। গতকাল মঙ্গলবার বিচারপতি এম.ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন।
আগামি ১০ দিনের মধ্যে শিক্ষা সচিব, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ, কলেজের অ্যাডহক কমিটির চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।
এর আগে গত বৃহস্পতিবার একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা ২০১৮ এবং ২০১৯ অনুযায়ী আসনের অতিরিক্ত ১১ শতাংশ ভর্তির বৈধতা চ্যালেঞ্জ করে রিট করা হয় । রিটে অতিরিক্ত ভর্তি কার্যক্রমের সঙ্গে কারা কারা জড়িত তাদের খুঁজে বের করার জন্য দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশনা দিতে আর্জি জানানো হয়। একই সঙ্গে অতিরিক্ত ভর্তি কার্যক্রম বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চাওয়া হয়েছে। পিটিশনার ইউনুছ আলী আকন্দ নিজেই শুনানি করেন। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি এটর্নি জেনারেল অমিত তালুকদার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন