ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফজাল গুরু ‘বলির পাঁঠা’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ভয়ঙ্কর জঙ্গি আফজল গুরুর মৃত্যুদন্ড নিয়ে প্রশ্ন তুলেছেন বলিউডের এক সময়কার সাড়া জাগানো অভিনেত্রী সোনি রাজদান। এতে করে নতুন বিতর্ক ডালপালা মেলতে শুরু করেছে। তার আরেকটি পরিচয় হচ্ছে তিনি পরিচালক মহেশ ভাটের স্ত্রী।
আফজাল গুরুক সম্পর্কে সোনি রাজদানের মন্তব্য এ যেন সরিষার মধ্যেই ভ‚ত! ভারতের জম্মু ও কাশ্মীরে সন্ত্রাস দমন অভিযানে অবদানের জন্য গত বছরের আগস্টে প্রেসিডেন্টের হাত থেকে পুরস্কার পেয়েছিলেন ডিএসপি দেবেন্দ্র সিং।

পুরস্কারপ্রাপ্ত সেই পুলিশ কর্মকর্তাকে জঙ্গিদের সঙ্গে যোগসাজশের প্রমান পেয়েই সম্প্রতি গ্রেফতার করা হয়। দেবেন্দ্রর সঙ্গে সংসদ ভবনে হামলার মূল হোতা আফজাল গুরুর যোগাযোগ ছিল বলেও তদন্তে উঠে এসেছে।
আইনজীবীকে লেখা আফজালের এক চিঠি থেকে বিস্ফোরক তথ্য মেলায় ফের তার ফাঁসির আদেশ নিয়ে প্রশ্ন উঠেছে। আর আফজালের মৃত্যুদন্ড নিয়ে প্রশ্ন তুলেই বিতর্কের শিকার হলেন অভিনেত্রী সোনি রাজদান।
দেবেন্দ্রর উপর আফজালের তোলা অভিযোগের চিঠি নিয়েই সেই জাতীয় সংবাদ মাধ্যম একটি বিস্ফোরক খবর করেছিলেন। সে খবর শেয়ার করেই বিপাকে পড়েছেন মহেশ ভাটের স্ত্রী সোনি। তিনি এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের খবর টুইট করেছিলেন।

টুইটে সোনি লিখেছেন, ‘এ জন্যই ভেবেচিন্তে মৃত্যুদন্ডের নির্দেশ দেওয়া উচিত। যদি সেই ব্যক্তি নিরপরাধ হন তাহলে তো তাকে মৃত্যুর পর আর ফিরিয়ে আনা সম্ভব নয়। তাই মৃত্যুদন্ডের নির্দেশকে লঘু করে দেখা উচিত না। আর তাই বলির পাঁঠা আফজাল গুরুর মৃত্যু নিয়ে ভাল করে তদন্ত হওয়া প্রয়োজন।’
টুইটে তিনি আরো লেখেন, ‘আফজাল গুরুর পর কেন দেবেন্দ্র সিংকে ছেড়ে দেওয়া হল?’ এই টুইটের পরই সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা তাকে কটাক্ষ করতে ছাড়েননি। সূত্র : রিপাবলিক ওয়ার্ল্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন