ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬, ৩০ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

অভ্যন্তরীণ

ফুলবাড়ীতে উচ্ছেদ অভিযান

ফুলবাড়ী (দিনাপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

দিনাজপুরের ফুলবাড়ীতে গত সোমবার দিনব্যাপি পৌর শহরের ঢাকা মোড় থেকে হাসপাতাল মোড় পর্যন্ত সড়ক ও জনপদের রাস্তার দু’পাশের জায়গা উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিট্রেট ইমদাদুল হক শরিফ।
দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের রাস্তা প্রশস্তকরণ কাজের জন্য সড়কের দু’পাশে সকল ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। তবে এর আগে অনেকবার সড়ক ও জনপদের রাস্তা দখলকারীদের উচ্ছেদের নোটিশ দিলেও তারা নিজেরা সড়ক ও জনপদের রাস্তা ছেড়ে না দেয়ায় সর্বশেষ এই অভিযান পরিচালনা করেন সড়ক ও জনপদ বিভাগ, দিনাজপুর। এসময় উপস্থিত ছিলেন, সড়ক ও জনপদ বিভাগের যুগ্নসচিব মাহবুবুর রহমান ফারুকী, দিনাজপুর সড়ক বিভাগের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার সুনিতি চাকমা।
উচ্ছেদ অভিযানে দিনাজপুর জেলা সড়ক বিভাগের অন্তর্ভুক্ত ঘোড়াঘাট উপজেলা থেকে দিনাজপুর সদর পর্যন্ত ১০৬ কিলোমিটার রাস্তার দুই পাশে সরকারি জায়গার মধ্যে যে সকল দোকান-পাট, ঘর-বাড়ি, মার্কেট-শোরুম, ব্যাংক-বীমা অফিস ও অন্যান্য অবৈধ স্থাপনা রয়েছে তা উচ্ছেদ করা হচ্ছে বলে জানিয়েছেন দিনাজপুর সড়ক বিভাগের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার সুনিতি চাকমা। এরই অংশ হিসাবে গত সোমবার সকাল ১০টা থেকে দিনব্যাপি ফুলবাড়ী পৌর শহরের ঢাকা মোড় থেকে হাসপাতাল মোড় পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চলে।
সড়ক ও জনপদ বিভাগের যুগ্নসচিব মাহবুবুর রহমান ফারুকী উচ্ছেদ অভিযান পরিদর্শনকালে সাংবাদিকদের জানান, মন্ত্রী মহোদয়ের যে ঘোষণা রয়েছে জনগণের নির্বিঘেœ চলাচলের স্বার্থে আগামী ৬ মাসের মধ্যে সড়কের উভয় পাশে সব ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। এরই অংশ হিসাবে ঘোড়াঘাট থেকে দিনাজপুর পর্যন্ত ধারাবাহিকভাবে ১০৬ কিলোমিটার রাস্তার দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। তিনি আরো জানান, উচ্ছেদ অভিযানের আগে তাদেরকে সতর্কিকরন নোটিশ প্রদান ও মাইকিং করা হয়েছিল। এর পরেও যারা স্থাপনা সরিয়ে নেয়নি তাদের স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ অভিযানে পুলিশ, ফায়ার সার্ভিস কর্মী ও আবাসিক বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র ফুলবাড়ী সার্বক্ষণিক সহযোগিতা করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন