ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

প্লাস্টিকে লেমিনেটিং পোস্টার কেন বেআইনি নয়: হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১২:৫৬ পিএম

আসন্ন ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণায় প্লাস্টিকে লেমিনেটিং করা পোস্টার ছেঁয়ে গেছে। এবার প্রার্থীদের লেমিনেটিং পোস্টার লাগানোর ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। আদেশে লেমিনেটিং পোস্টার উৎপাদন বন্ধে কার্যকর পদক্ষেপ নিতেও নির্দেশ দেওয়া হয়েছে।

রাজধানীর দুই সিটি করপোরেশন ও নির্বাচন কমিশনকে এই নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে পলিথিনে মোড়ানো পোস্টার লাগানো কেন বেআইনি নয়- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে আজ বুধবার (২২ জানুয়ারি) এ রুল জারি করেন। এছাড়া যে লেমিনেটিং পোস্টারগুলো লাগানো হয়েছে নির্বাচনের পর তা যথাযথভাবে সরিয়ে নেওয়ার নির্দেশও দিয়েছেন আদালত।

এর আগে লেমিনেটিং পোস্টার পরিবেশের জন্য ক্ষতিকর উল্লেখ করে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। তাতে বলা হয়, পলিথিনে মোড়ানো পোস্টারে ছেয়ে গেছে রাজধানীর রাজপথ, পথঘাট, অলিগলি। লাখ লাখ পোস্টার ঝুলছে মাথার ওপর, রাস্তার দুই পাশে। আবার এর কিছু কিছু ছিঁড়ে পড়ছে পথে, নালা-নর্দমায়। আইনে নিষিদ্ধ পলিথিন দিয়ে পোস্টার মুড়িয়ে প্রচারণা প্রার্থীদের দায়িত্বহীনতাকে তুলে ধরছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন