ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

খেলাধুলা

বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকি শনিবার শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ৬:৫২ পিএম

বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) ব্যবস্থাপনায় ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় শনিবার চট্টগ্রাম ভেন্যুর খেলা দিয়ে শুরু হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকি প্রতিযোগিতা। এদিন চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে দুপুর সোয়া ২টায় উদ্বোধন হবে বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকি প্রতিযোগিতার। পর্যায়ক্রমে টুর্নামেন্টে ৮০টি স্কুল খেলবে দেশের নয় ভেন্যুতে। বৃহৎ এ আয়োজনকে সামনে রেখে বুধবার তেজগাঁওস্থ বিমান বাহিনীর ফ্যালকন হলে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে উন্মোচিত হলো টুর্নামেন্টের লোগো ও জার্সি। বাহফে’র সভাপতি ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে লোগো উম্মোচন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। এ সময় বাহফে’র সহ-সভাপতি এবং এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও স্কুল হকি কমিটির সম্পাদক মোহাম্মদ ইউসুফ ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মোহাম্মদ আলী সহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ মাসে গ্রæপ পর্ব শুরু হলেও মার্চের শুরুর দিকে প্রত্যেক ভেন্যুর দু’টি করে (চ্যাম্পিয়ন ও রানার্স আপ) মোট ১৮টি স্কুলকে নিয়ে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে শুরু হবে চুড়ান্ত পর্বের খেলা। গ্রুপ পর্বে নকআউট ভিত্তিতে খেলা হলেও চুড়ান্ত পর্বে লিগভিত্তিতে খেলবে দলগুলো।

চট্টগ্রাম, কুমিল্লা, ফরিদপুর, ও গোপালগঞ্জ ভেন্যুতে খেলবে ৮টি করে স্কুল। দিনাজপুর, রংপুর ও ময়মনসিংহে অংশ নেবে ৯টি করে দল। খুলনা ভেন্যুতে ১০টি এবং রাজশাহী ভেন্যুতে ১১টি স্কুল খেলবে। জার্সি ও লোগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করছি। ইতোমধ্যে শুরু হয়েছে শতাব্দীর শ্রেষ্ঠ মহানায়কের জন্মশতবর্ষের ক্ষনগণনা। জাতির পিতার জন্মশতবর্ষিকীকে স্মরণীয় করে রাখতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও বিভিন্ন ক্রীড়া ফেডারেশন নানা কর্মসূচি হাতে নিয়েছে। আমরা জাতির পিতার জন্মশতবর্ষে ১০০টি ইভেন্ট আয়োজন করছি। এরই ধারাবাহিকতায় হকি ফেডারেশন আয়োজন করছে বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকি টুর্নামেন্ট। আমি বিশ্বাস করি, এ প্রতিযোগিতার মধ্যে দিয়ে আমাদের নতুন প্রজন্ম, আমাদের ছাত্র-ছাত্রীরা বঙ্গবন্ধুকে নতুন ভাবে জানার সুযোগ পাবে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন