ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আমি চাই না নির্বাচনে কোনও ধরনের অনিয়ম, অভিযোগ, বিচ্যুতি কমিশন পর্যন্ত গড়াক: সিইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ৬:৫৯ পিএম

‘আমি চাই না নির্বাচনে কোনও ধরনের অনিয়ম, অভিযোগ, বিচ্যুতি কমিশন পর্যন্ত গড়াক। আমি আশা করবো, আপনারা যারা মাঠপর্যায়ে কাজ করবেন, কোনও অনিয়ম দেখলে তাৎক্ষণিক মোকাবিলা করবেন এবং কর্মকর্তাদের পরামর্শ দেবেন। আমাদের পর্যন্ত যদি অভিযোগ আসে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’- প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা এসব কথা বলেছেন।

আজ বুধবার (২২ জানুয়ারি) বিকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা-সংক্রান্ত সভায় তিনি এসব কথা বলেন।

এসময় আরও উপস্তিত ছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, কবিতা খানম, ইসি সচিব মো. আলমগীর, পুলিশের আইজিপি ড. জাবেদ পাটোয়ারী, র্যা বের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম, আনসারের মহাপরিচালক মেজর জেনারেল শরীফ কায়কোবাদসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, আমি বার বার বলি, আপনাদের যার যার অবস্থান থেকে দায়িত্ব ঠিকভাবে পালন করবেন। কোনও বিচ্যুতি যদি থাকে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা পর্যায়ে সমাধান হবে। জনগণকে ভোট দেওয়ার পরিবেশ আমরা সৃষ্টি করে দিতে পারবো যদি আমরা যার যার অবস্থানে থাকি। আমরা চাই প্রত্যেক ভোটার যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যেতে পারেন, ভোট দিয়ে নির্বিঘ্নে বাড়ি যেতে পারেন। নির্বাচনে প্রার্থী এবং তার এজেন্ট যাতে সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারেন।

নূরুল হুদা বলেন, নির্বাচনে কমিশনের ওপর যে দায়িত্বই থাক না কেন, সংশ্লিষ্ট কর্মকর্তা সবাই আইন অনুযায়ী তাদের দায়িত্ব পালন করবেন। আমরা সবাই তাদের সমর্থন দেবো। বাংলাদেশ এবং এশিয়ার প্রেক্ষাপটে প্রচুর পরিশ্রম করতে হয় যারা নির্বাচন পদ্ধতির বাইরে থাকি তাদের। তার মধ্যেই সঠিকভাবে নির্বাচন পরিচালনার জন্য আমাদের নিবেদিত থাকতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন