শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গাজীপু‌রে ৫টি অবৈধ ইটভাটা ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালতঃ ৬ লাখ টাকা জরিমানা

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ৭:০১ পিএম

গাজীপুর জেলার কালিয়াকৈরের দড়বাড়িয়া এলাকায় পরিবেশ অধিদপ্তর অভিযান চালিয়ে ৫টি অবৈধ ইটভাটা ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছে। এ সময় ৩টি ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা করে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত।

বুধবার দিনব্যা‌পি গাজীপু‌র জেলা প্রশাস‌নের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এ ভ্রাম্যমান আদাল‌ত পরিচালিত হয়।

ভ্রাম্যমান আদালত সূ‌ত্রে জানা গে‌ছে, গাজীপু‌রের পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসন যৌথভা‌বে প‌রি‌বেশ দূষণ বিরোধী অ‌ভিযান প‌রিচালনা ক‌রে।

এ সময় ৫টি অ‌বৈধ ইটভাটা এস্কেভেটর (ভেকু) দি‌য়ে ভে‌ঙ্গে গুঁ‌ড়ি‌য়ে দেওয়া হয়।

এছাড়া ইটভাটাগু‌লোর ম‌ধ্যে ন্যাশনাল ব্রিকসকে ২ লাখ টাকা, রায়মা ব্রিকসকে ২ লাখ টাকা ও স্ট্রং ব্রিকসকে ২ লাখ টাকা করে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়।
অভিযান চলাকালে গাজীপুর প‌রি‌বেশ অ‌ধিদপ্ত‌রের সহকারী প‌রিচালক মো. আশরাফ উ‌দ্দিন, প‌রিদর্শক শেখ মোজাহীদ, দিলরুবা আক্তার প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন। এছাড়াও অ‌ভিযা‌নে গাজীপুর আনসার ব্যাটালিয়ন ও ফায়ার সার্ভিস সহ‌যো‌গিতা ক‌রেন। অভিযোগ রয়েছে এক দিকে চলছে পরিবেশ অধিদপ্তরের অভিযান অপর দিকে অবৈধ ইটভাটা গুলোতে জ্বলছে আগুন। গুড়িয়ে দেয়ার ৪/৫ দিনের মধ্যেই ইটভাটা গুলো পুনরায় চালু করার একাধিক অভিযো পাওয়া গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন