ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

মহানগর

গণসংযোগে হামলার বিচার চেয়ে ইসিতে তাবিথের চিঠি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ৭:৩৫ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালে প্রচারণায় হামলায় ঘটনায় নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দিয়েছে বিএনপি। বুধবার সকালে মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর নেতৃত্বে লিখিত অভিযোগ দেন দলটির নেতারা। লিখিত অভিযোগে ঢাকা উত্তর সিটি নির্বাচনে ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মুজিব সারোয়ার মাসুম এর প্রার্থিতা বাতিলের দাবি করা হয়।

লিখিত অভিযোগে তাবিথ আউয়াল বলেন, পূর্বনির্ধারিত গণসংযোগ অনুষ্ঠানে আমার নির্বাচনী প্রতিপক্ষ ‘আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আতিকুল ইসলামের পক্ষের নেতা-কর্মী সমর্থক ও সংশ্লিষ্ট ওয়ার্ড এর ঠেলাগাড়ি প্রতীকের কাউন্সিলর প্রার্থী মজিবুর রহমান মাসুম উপস্থিত থেকে স্বয়ং অতর্কিতভাবে আমাকে হত্যার উদ্দেশ্যে এবং বিএনপি'র কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও স্থানীয় নেতা-কর্মী-সমর্থকদের জঘন্যভাবে আক্রমণ করে। এই ঘটনায় আমি ভাগ্যক্রমে আমরা বেঁচে গেলেও এতে শারীরে ও মাথায় আঘাতপ্রাপ্ত হই, আমার নেতৃবৃন্দ ও কর্মী সমর্থক আহত হন।

আক্রমণের সময় পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিষ্ক্রিয় থাকে। পুলিশ বাহিনীর সদস্যরা যদি আইন অনুযায়ী আরো সক্রিয় থাকতো তাহলে এই ধরনের পরিস্থিতির সৃষ্টি হতো না। উশৃংখল নেতা-কর্মী-সমর্থকদের শারীরিক নির্যাতন নিপীড়ন ও জঘন্য আক্রমণসহ এই ধরনের কার্যক্রম সিটি কর্পোরেশন নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৬এর ৭ বিধির (গ) উপ বিধি বিধান চরমভাবে লঙ্ঘিত হয়েছে বলে আমি মনে করি।

ঢাকা সিটি কর্পোরেশনের ৯ নং ওয়ার্ডের ঠেলাগাড়ি প্রতীকের কাউন্সিলর প্রার্থী মুজিব সারোয়ার মাসুম ন্যাক্কারজনক আমাকে হত্যার উদ্দেশ্যে এবং আমার কর্মী-সমর্থককে আক্রমণ করে আহত করেছেন তার উপযুক্ত শাস্তি এবং সিটি কর্পোরেশন বিধিমালা ২০১৬ এর ৩২ বিধি অনুযায়ী প্রার্থীতা বাতিলের জন্য বিশেষভাবে অনুরোধ করা হল।
এসময় উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক শফিকুল হক মিলন।

মামলা নেয়নি থানা: ঘটনার পর মঙ্গলবার রাতে দারুস সালাম থানায় মামলা দায়ের করার জন্য গেলেও তা গ্রহণ করেনি। মামলার বাদী আমজাদ হোসেন শাহাদাতাকে দুই ঘণ্টা বসিয়ে রেখে মামলা না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপি মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। আজ সন্ধ্যা পর্যন্ত কয়েক দফা পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা ও দারুস সালাম থানার ওসির সঙ্গে যোগাযোগ করে মামলা গ্রহণ করার অনুরোধ করা হলেও তা আমলে নেয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন