ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

আগামী মাসে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হচ্ছে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই ভারতে চার জাতির টুর্নামেন্টে অংশ নিয়েছিল সালমারা। আসর শেষে প্রস্তুতিটা ভালোই হল বলা যায়। টুর্নামেন্টের ফাইনালে আগেই উঠেছিল বাংলাদেশের মেয়েরা। এবার ভারতকে হারিয়ে শিরোপাও নিজেদের করে নিল তারা। সেই সঙ্গে বিশ্বকাপের আগে নিজেদের আত্মবিশ্বাসও তুঙ্গে নিয়ে রাখল সালমা-জাহানারারা। ফাইনালে ভারতীয় ‘বি’ দলকে ১৪ রানে হারিয়ে শিরোপা জিতল তারা।
গতকাল টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১১৭ রান তোলে বাংলাদেশের মেয়েরা। জবাবে ২০ ওভারে ৮ উইকেটে ১০৩ রানে থামে ভারতীয় শিবির।
বাংলাদেশের পক্ষে দুর্দান্ত বোলিং করেছেন অভিজ্ঞ বাংলাদেশের দুই বোলার সালমা খাতুন ও জাহানারা আলম। অধিনায়ক সালমা ৪ ওভারে ১৮ রানে ২টি ও পেসার জাহানারা ৪ ওভারে ১৭ রান দিয়ে শিকার করেন ২ উইকেট। জাহানারা ও সালমা তিন ওভারেই মাত্র ২ রান দিয়ে তুলে নেন ভারত ‘বি’ দলের প্রথম ৩ উইকেট। শুরুর এ বিপর্যয় আর সামলে ওঠতে পারেনি স্বাগতিকরা।

এর আগে ব্যাটিংয়ে দারুণ শুরু করে বাংলাদেশ। মাত্র ১ উইকেট হারিয়েই ১৪ ওভারে স্কোরবোর্ডে ৮৫ রান তোলে সালমা বাহিনী। কিন্তু মাত্র ৩ বলের মধ্যে সানজিদা ইসলাম ও মুরশিদা খাতুনের বিদায়ের পর ব্যাটিংয়ে হিমশিম খায় তারা। সানজিদা ও মুরশিদা দুজনই করেছেন সমান ৩৪ রান। এছাড়া শারমিন ১৩ ও নিগার সুলতানা ১৮ রান করেন। ম্যাচসেরা ও টুর্নামেন্টসেরা নির্বাচিত হয়েছেন জাহানারা আলম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
তফসির আলম ২৩ জানুয়ারি, ২০২০, ১১:৪১ এএম says : 0
খবরটি পড়তে খুব ভালো লাগছে
Total Reply(0)
নাঈম ২৩ জানুয়ারি, ২০২০, ১১:৪২ এএম says : 0
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য রইলো অনেক অনেক শুভ কামনা।
Total Reply(0)
রফিক ২৩ জানুয়ারি, ২০২০, ১১:৪৩ এএম says : 0
এভোবেই বিশ্বকাপেও ভারতকে হারাতে হবে।
Total Reply(0)
কামাল ২৩ জানুয়ারি, ২০২০, ১১:৪৪ এএম says : 0
অভিনন্দন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন