ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

খেলাধুলা

ঝুঁকি এড়াতে দিনের আলোয় ম্যাচ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

 পাকিস্তানে সদ্যই সফর করে গেছে শ্রীলঙ্কা। সেই দলকে নিরাপত্তা ও আতিথেয়তা দিতে কোনো কমতি রাখেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দেশটির ক্রিকেট বোর্ডের সভাপতি এহসান মানির কথায় একাধিকবার ফুটে উঠেছে সেই প্রসঙ্গ। তবে মুখে নিরাপত্তা নিয়ে কোনো সমস্যা নেই বললেও বাস্তব চিত্র সম্পূর্নই উল্টো। সেই ইঙ্গিত মিলল পিসিবির টি-টোয়েন্টি ম্যাচের সমসূচি পরিবর্তনে। শুরু থেকেই নিরাপত্তা ইস্যুতে কমতি না রাখা পিসিবি সর্বশেষ পদক্ষেপ হিসেবে লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টির নতুন সময় জানিয়েছে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে দিনের আলোয়। আগে সন্ধ্যা ৭টায় থাকলেও প্রতিটি ম্যাচ শুরু হবে স্থানীয় সময় দুপুর ২টায় (বাংলাদেশ সময় বেলা ৩টা)। আগেই নির্ধারিত যে এই তিন ম্যাচের সবগুলোই হবে লাহোরের গাদ্দাফি ক্রিকেট স্টেডিয়ামে।

পিসিবি এর আগে স‚চি ঠিক করার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছিল সবগুলো টি-টোয়েন্টি ম্যাচ ফ্লাড লাইটের আলোয় করতে চায় তারা। সাধারণত সব দেশে টি-টোয়েন্টি ম্যাচ ফ্লাডলাইটের আলোতেই অনুষ্ঠিত হয়। কিন্তু নিজেদের আগের সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে পিসিবি। আর রাতের পরিবর্তে দিনের আলোতে সিরিজ আয়োজনে পিসিবির এই সিদ্ধান্তের পেছনে কারণটা ম‚লত নিরাপত্তা।

এদিকে পাকিস্তানের মিডিয়া জানিয়েছে-লাহোরে বাংলাদেশ ও পাকিস্তানের তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজকে ঘিরে পিসিবি নজিরবিহীন কড়া নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করেছে। বলা হচ্ছে সব মিলিয়ে স্টেডিয়াম এবং তার আশপাশে আধুনিক অস্ত্রসজ্জিত সামরিক বাহিনীর প্রায় ১০ হাজার সদস্যকে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত করা হবে। হোটেলও থাকবে নিরাপদ দুর্গের মতো। হোটেল থেকে স্টেডিয়ামে যাওয়ার সময় ক্রিকেটারদের বহনকারী রাস্তায় এক অর্থে পুরো কারফিউ জারি করা হবে। স্টেডিয়ামের ভেতর-বাহির এবং ড্রেসিংরুমের সামনের প্রতি ইঞ্চিতে সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করার প্রতিশ্রƒতি দিয়েছে পিসিবি। সাধারণত রাষ্ট্রীয় প্রধান বা প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর সফরের সময় যে ধরনের নিরাপত্তার ছক অনুসরণ করা হয় সেটাই প্রদান করা হবে বাংলাদেশ ক্রিকেট দলকে।

তিন ম্যাচের এই সিরিজ শেষ হবে চারদিনে। ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি ম্যাচ হবে। বাংলাদেশ দল ইতিমধ্যেই পৌঁছে গেছে লাহোরে। ২৭ জানুয়ারি ম্যাচ শেষে সেদিন রাতেই আবার লাহোর ছাড়ার পরিকল্পনা আছে বাংলাদেশ দলের।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন