বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নির্বাচন ভবনে বৈঠক

সিইসির হুঁশিয়ারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সিটি নির্বাচনে আইন শৃংখলা বাহিনী বিচ্যুতি-পক্ষপাতিত্ব করলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম ন‚রুল হুদা। তিনি বলেছেন, আসন্ন ঢাকার দুই সিটি ভোটে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব পালনে কারও কোনো বিচ্যুতি হলে কাউকে ছাড় দেওয়া হবে না। কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেব। গতকাল বুধবার নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন। বৈঠকে উপস্থিত বিভিন্ন বাহিনীর প্রধানের উদ্দেশে সিইসি বলেন, আমি চাই না কোনো অভিযোগ, অনিয়ম, বিচ্যুতি যেন আমাদের পর্যন্ত না আসে। ছোটখাটো কোনো সমস্য হলে স্ব স্ব বাহিনীর প্রধানের মাধ্যমে নিষ্পত্তি করবেন। কোনো বিচ্যুতি হলে কাউকে ছাড়বো না। কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেবো। তিনি বলেন, কোথাও কোনো গাফিলতি হলে আপনারা নিজেরাই তা সমাধান করবেন পুলিশ, বিজিবি, র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যমে। কোনো বিচ্যুতি হলে সমাধান করবেন। যেন ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারেন, সে অবস্থা সৃষ্টি হয়।
সিইসি নূরুল হুদা বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য আমাদের নিষ্ঠা ও একাগ্রতা রয়েছে। আশা করি সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আপনাদের সহায়তা পাবো। অতীতে যেমন সহায়তা পেয়েছি, আশা করি এবারও পাবো।
তিনি আরো বলেন, আমাদের কাছে প্রায়ই অভিযোগ আসে, কেন্দ্রে এজেন্ট নেই। আপনারা নিশ্চয় এজেন্টদের বাড়ি থেকে কেন্দ্রে আনবেন না। কিন্তু কেন্দ্র থেকে কোনো প্রার্থীর কোনো এজেন্ট যেন কেউ বের করে দিতে না পারে।
নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিষয়ে তিনি বলেন, আমাদের ইভিএম অনেক উন্নতমানের। এর মাধ্যমে ভুয়া ভোট দেওয়া সম্ভব নয়।
ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় করণীয় নির্ধারণে আগারগাঁওস্থ নির্বাচন ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। তিন নির্বাচন কমিশনার, ইসি সচিব, বিভিন্ন বাহিনীর প্রধান ও মন্ত্রণালয়ের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন