বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ব্রাজিলিয়ান আক্ষেপ ঘুচল আর্জেন্টাইনে

দশজনের আর্সেনালেও চেলসির হোঁচট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

এইতো আগের ম্যাচের কথা। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জোড়া গোল করেও ম্যানচেস্টার সিটিকে জেতাতে পারেননি সার্জিও আগুয়েরো। তবে সেই আক্ষেপ কাটিয়ে উঠেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। পরশু রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে এই ফরোয়ার্ডের একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে পেপ গার্দিওলার দল। লিগের আরেক ম্যাচে ১০ জনে পরিণত হওয়া আর্সেনালের বিপক্ষেও ২-২ ব্যবধানে ড্র নিয়েই শেষ করেছে চেলসি।

প্রিমিয়ার লিগে এর আগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে ২-২ গোলে ড্র করা ম্যাচ থেকে সাতটি পরিবর্তন এনেছিলেন পেপ গার্দিওলা। সিটির রক্ষণও প্রাণ ফিরে পায় ডিফেন্ডার আয়েমেরিক লাপোর্তের ফিরে আসায়। এর পরেও সিটি গোলের দেখা পাচ্ছিল না কিছুতেই। ৩৬ মিনিটে পেনাল্টি থেকে গোলের সুযোগ মিললেও তা জালে পাঠাতে ব্যর্থ হয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্রাব্রিয়েল জেসুস। দ্বিতীয়ার্ধে এই জেসুসের বদলি হয়েই ম্যানসিটিকে জয়ের আনন্দে ভাসিয়েছেন আগুয়েরো। ৭৩ মিনিটে ডি ব্রæইনার পাস থেকে গোলটি করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।
অপর দিকে ১০ জনের দলে পরিণত হয়েও চেলসিকে জিততে দেয়নি আর্সেনাল। চেলসির সঙ্গে তারা ড্র করেছে ২-২ গোলে। বøুজরা দুইবার এগিয়ে গেলেও লড়াকু মেজাজে খেলে ড্র আদায় করে নিয়েছে আর্সেনাল।

আর্সেনালের দুর্ভাগ্য ম্যাচের ২৬ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় তারা। পেনাল্টি অঞ্চলে চেলসি স্ট্রাইকার টমি আব্রাহামকে ফেলে দেন ডেভিড লুইস। এ ঘটনায় সরাসরি লাল কার্ড দেখেন লুইস, সঙ্গে পেনাল্টি থেকে গোলও আদায় করে নেয় চেলসি। ২৮ মিনিটে স্পট কিক থেকে গোলটি করেন জর্জিনিয়ো।

আর্সেনাল সমতা ফেরায় দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে। মার্তিনেলির গোলে স্কোর দাঁড়ায় ১-১। এই স্কোর লাইন টেকেনি বেশিক্ষণ, ৮৪ মিনিটে আজপিলিকুয়েতার গোলে চেলসি জয়ের স্বপ্নই দেখতে থাকে শেষ দিকে। কিন্তু ৮৭ মিনিটে তাদের হতাশায় ডুবিয়ে সমতা আদায় করে নেয় আর্সেনাল। গোল করেন হেক্টর বেলেরিন।

লিগে এই নিয়ে টানা তিন ম্যাচ ড্র করল আর্সেনাল। আর টানা দুই ম্যাচ জয়শ‚ন্য রইল চেলসি। তিন দিন আগে নিউক্যাসল ইউনাইটেডের মাঠে হেরেছিল তারা। এছাড়া লিগের আরেক ম্যাচে এভারটসের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে নিউক্যাসেল। ২৪ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার সিটি। শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ১৩। ড্র করে ২৪ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে চেলসি, সমান ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে দশম স্থানে আর্সেনাল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন