শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বন্দর ব্যবহারকারীদের বেটার সেবা দেয়া হবে

নৌপরিবহন প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বন্দর ব্যবহারকারিদের বেটার সেবা দেয়া এবং বন্দরের আমদানি-রফতানি ব্যবসা সহজিকরণের ক্ষেত্রে স্টাডি করতে হবে। এ ক্ষেত্রে সুবিধাধা ভোগিদের সাথে আলোচনা করতে হবে।
গতকাল বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে চট্টগ্রাম বন্দর এবং বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের আমদানি-রফতানি ব্যবসা সহজিকরণে কর্মপরিকল্পনা উপস্থাপন বিষয়ক সেমিনারে এসব কথা বলেন।

স্টাডির কর্মপরিকল্পনা উপস্থাপনের জন্য গতকাল নৌপরিবহন মন্ত্রণালয়ে সেমিনারের আয়োজন করা হয়। এতে ৪০ জন কর্মকর্তা ও সুবিধাভোগ অংশ নেয়। ইজ অব ডুয়িং বিজনেস এর অধীনে উক্ত বন্দর কর্তৃপক্ষগুলোর আমদানি-রপ্তানি ব্যবসা সহজিকরণের লক্ষ্যে নৌপরিবহন মন্ত্রণালয় স্টাডি করার পদক্ষেপ নেয়।

জেপিজেড কনসাল্টিং (বিডি) লিমিটেড ৪৯ লাখ টাকা ব্যয় চার মাসের মধ্যে স্টাডির কাজটি সম্পন্ন করবে। বন্দর ব্যবহারকারিদের দক্ষতার সাথে কার্যকরভাবে প্রয়োজনিয় সেবা দেয়ার ক্ষেত্রে স্টাডি রিপোর্ট কাজে আসবে।বন্দরকে আরো ব্যবহারকারি বান্ধব, কার্যকর ব্যয় ও সেবা দেয়ার জন্য সময় হ্রাস করা স্টাডি রিপোর্টোর উদ্দেশ্য।
অনুষ্ঠানে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো, আবদুস সামাদ, চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ এবং বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী সেমিনারে বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন