শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাবেক ওসি ছয়রুদ্দিনকে আত্মসমর্পণের নির্দেশ

দুদকের মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

পুলিশের সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছয়রুদ্দিন আহমেদকে দুর্নীতি মামলা থেকে অব্যাহতি আদেশ কেন বাতিল করা হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। দুর্নীতি দমন কমিশন (দুদক)র আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি কেএম হাফিজুল আলমের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন।

রুল জারির সঙ্গে নোটিসপ্রাপ্তির ৭ দিনের মধ্যে বিচারিক আদালতে তাকে আত্মসমর্পণ করার নির্দেশ দেন হাইকোর্ট। গত বছরের ৩ জুলাই যশোর স্পেশাল জজ ( জেলা জজ) তাকে চার্জ শুনানির সময় মামলা থেকে অব্যাহতি দেন। অব্যাহতি আদেশের বিরুদ্ধে গত ১৫ জানুয়ারি হাইকোর্টে ফৌজদারি রিভিশন দায়ের করে দুদক।

রিভিশনে বলা হয়, যশোরের মনিরামপুর থানার নেহালপুর মৌজায় জনৈক প্রভাষ চন্দ্র ঘোষ ধান চাষ করেন। সেই জমিতে বিরোধ দেখা দিলে মো. ছয়রুদ্দিন আহমেদের নির্দেশে সুভাষ চন্দ্র ঘোষের ৫ একর জমির মধ্য থেকে ৫ বিঘা জমির ৬১ মণ ৫০০ কেজি ধান কেটে নিয়ে নেহালপুর বাজারে হাটচান্দিতে মাড়াই করে গোডাউন ভাড়া করে রাখেন। পরে ওই ধান আদালতের কোন অনুমতি না নিয়ে কোনরূপ নিলাম না ডেকে নিজের ইচ্ছামত ৪১ হাজার ৫০০ টাকা বিক্রি করেন। প্রভাষ চন্দ্রের অভিযোগ ওই ধান ও পরবর্তীতে টাকা ফেরত চাইলে ছয়রুদ্দিন ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন। বাদী নিরুপায় হয়ে ২০ হাজার টাকা ঘুষ দেন। পরে ছয়রুদ্দিন প্রভাষকে ১৭ হাজার ৫০০ টাকা দেন। এ ঘটনায় প্রভাষ চন্দ্র ২০১১ সালের ২৯ নভেম্বর যশোর জেলা ও দায়রা জজ আদালতে মামলা করেন। মামলাটি দুদকের সহকারী পরিচালক মো. ওয়াজেদ আলী গাজী তদন্ত করে ২০১৬ সালের ৩০ আগস্ট প্রতিবেদন দাখিল করেন। গতকাল শুনানিতে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট একেএম ফারহান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন