শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

ভোট কারচুপি হলে জনগণই এর জবাব দেব: ইশরাক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১১:১১ এএম | আপডেট : ২:৪৫ পিএম, ২৩ জানুয়ারি, ২০২০

আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন যদি ভোট কারচুপি হয় তাহলে এর জবাব জনগণ দেবে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর দক্ষিণের বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় চৌদ্দতম দিনের প্রচারণা শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে একথা বলেন তিনি।

এর আগে সকাল সাড়ে টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আখতারুজ্জামান এর সঙ্গে সাক্ষাৎ শেষে প্রচারণা শুরু করেন ইশরাক হোসেন। দুপুর বারোটা পর্যন্ত ঢাবি এলাকায় প্রচারণা চালাবেন তিনি। সেখান থেকে দুপুর ১২ টায় হাই কোর্ট মাজার গেট প্রচারণা করবেন‌। মাজার গেট থেকে ইশরাকের গণসংযোগে অংশ নেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
পরে বেলা সাড়ে ১২ শ্যামপুর থানার ৫৪ নং ওয়ার্ডের জুরাইন মাজারের ব্যাংক এশিয়ার সামনে থেকে গণসংযোগ শুরু করে পোস্তগোলা, জুরাইন কবরস্থান, আরসিন গেট, টিএন্ডটি ও বাংলাদেশ ব্যাংক কলোনী, গেন্ডারিয়া ডিআইটি প্লট, পাইপ রাস্তা, শীট মার্কেট, আবু হাজী প্রাইমারী স্কুল হয়ে ৫১ নং ওয়ার্ডের দয়াগঞ্জ মোড়ে এসে গণসংযোগ ও প্রচারণা শেষ হবে।

আসন্ন নির্বাচনে অনেকে বলছেন ভোট কারচুপি হতে পারে, আর পরিস্থিতি এমন হয় তাহলে আপনি এবং আপনার দল এটা কীভাবে প্রতিরোধ করবেন এমন প্রশ্নের জবাবে ইশরাক হোসেন বলেন, আমরা জনগণের প্রতিষ্ঠার আন্দোলনে রয়েছি, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার আন্দোলন রয়েছি, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে রয়েছি। মহান মুক্তিযুদ্ধের মূলমন্ত্র ছিল জনগণ হবে ক্ষমতার মালিক, জনগণ হবে রাষ্ট্রের মালিক। ভোটের দিন যদি সেরকম কোনো পরিস্থিতি হয় তাহলে জনগণই সিদ্ধান্ত নেবে তারা কিভাবে তাদের অধিকার সংরক্ষণ করবে এবং তারা তাদের প্রতিবাদ জানাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভিপি ড. আখতারুজ্জামান বলেছেন সিটি নির্বাচন সুষ্ঠু এবং সাবলীল হবে বলে তিনি আশা করছেন, উনার কথার সাথে আপনি কতটুক একমত পোষণ করছেন জানতে চাইলে ইশরাক বলেন, স্যার খুব আন্তরিক হয়ে কথাটি বলেছেন। আমরা সুস্থ এবং সাবলীল নির্বাচন আশা করি। আশা করছি, তিনি যে কথা বলেছেন যারা নির্বাচনের দায়িত্বে আছেন নির্বাচন কমিশন তারা উনার কথা শুনবেন, আমলে নেবেন এবং নির্বাচন সুষ্ঠু এবং সুন্দর ভাবে পরিচালিত করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন