শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বিএনপি-আ.লীগ একস্থানে সমাবেশের ডাক

ঠাকুরগাঁওয়ে ১৪৪ ধারা জারি

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

ঠাকুরগাঁও সদর উপজেলার বেগুনবাড়ী ইউনিয়নের দানার হাট মাদরাসা ও ঈদগাঁহ ময়দানে গতকাল বৃহস্পতিবার দুপুর ১টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। দানারহাট ঈদগাঁহ ময়দানে একই সময়ে বিএনপি ও আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সমাবেশ ডাকায় সংঘর্ষ এড়াতে প্রশাসন ওই আদেশ জারি করে।
বেগুনবাড়ী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি লাবু জানান, গত ২১ তারিখে প্রশাসনের অনুমোদন নিয়ে তিনি দানারহাট আনছারীয়া ফাজিল মাদরাসায় কর্মী সমাবেশের আহŸান করেন। তার দাবি বিএনপি কোনো প্রশাসনিক অনুমোদন ছাড়াই কর্মী সমাবেশ বানচাল করতে একই স্থানে সমাবেশ ডাকে। তিনি আরও জানান, ইউনিয়ন আ.লীগের সভাপতি ও স্থানীয় নেতা কর্মীদের নিয়ে বিকালে এ নিয়ে আলোচনা করে পরবর্তী কর্মসূচির সিদ্ধান্ত নেয়া হবে।
তবে ইউনিয়ন বিএনপির সভাপতি এসএম আবুল কাশেম আজাদ জানান, বেগুনবাড়ী ইউনিয়ন বিএনপির কাউন্সিলের জন্য গত ১৬ জানুয়ারি জেলা পুুলিশ সুপার বরাবর অবগতিমূলক প্রত্যয়ন পত্র দেয়া হয়। একই সময়ে একই স্থানে পাল্টা সমাবেশ ডেকে দলীয় চাঁপ প্রয়োগ করে প্রশাসনকে দিয়ে আয়োজিত কাউন্সিল বাঞ্চাল করার অপচেষ্টা চালিয়েছে আ.লীগ। তবে সব ষড়যন্ত্র বাঞ্চাল করে নির্ধারিত দিনেই এ কাউন্সিল হচ্ছে বলে জানিয়ে এ নেতা বলেন, পূর্বঘোষিত স্থান থেকে সরে গিয়ে স্থানীয় শালেরহাট বাজারের ধান চাতালে তাদের কাউন্সিল আয়োজন করা হবে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ-আল-মামুন বলেন, একই স্থানে আ.লীগ ও বিএনপি সভা আহবান করায় আইন-শৃঙ্খলার যাতে অবনতি না ঘটে এজন্য ওই এলাকায় গতকাল বৃহস্পতিবার দুপুর ১ টা হতে রাত ১২ টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন