মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

লেনদেনে শীর্ষ স্থান ধরে রেখেছে প্রকৌশল খাত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ৭:৪৮ পিএম

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৯টি খাতের ৩৫৬টি কোম্পানির ৫১৪ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে বৃহষ্পতিবার (২৩ জানুয়ারি)। খাতগুলোর মধ্যে সবচেয়ে বেশি অর্থাৎ ৮২ কোটি ৭৩ লাখ টাকার বা ১৬.৩৪ শতাংশ লেনদেন হয়েছে প্রকৌশল খাতে। এর মাধ্যমে আগের দিনের মতো গতকালও প্রকৌশল খাত লেনদেনের শীর্ষ স্থান দখলে রেখেছে।

এদিন ৬৮ কোটি ১৭ লাখ টাকা বা ১৩.৪৭ শতাংশ লেনদেনে দ্বিতীয় স্থানে বীমা খাত এবং ৬৩ কোটি ৭৯ লাখ টাকা বা ১২.৬০ শতাংশ লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে উঠে আসে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানিগুলো।

এছাড়া বস্ত্র খাতে ৫০ কোটি ৮৫ লাখ টাকা বা ১০.০৫ শতাংশ, সিমেন্ট খাতে ৩৬ কোটি ৬২ লাখ টাকা বা ৭.২৩ শতাংশ, বিদ্যুৎ ও জ্বালানি খাতে ৩৬ কোটি ৩৪ লাখ টাকা বা ৭.১৮ শতাংশ, ব্যাংক খাতে ৩৫ কোটি ১৫ লাখ টাকা বা ৬.৯৫ শতাংশ, খাদ্য ও আনুষঙ্গিক খাতে ২১ কোটি ৮৬ লাখ টাকা বা ৪.৩২ শতাংশ, তথ্যপ্রযুক্তি খাতে ২০ কোটি ১১ লাখ টাকা বা ৩.৯৭ শতাংশ, টেলিযোগাযোগ খাতে ১৯ কোটি ৯৪ লাখ টাকা বা ৩.৯৪ শতাংশ, বিবিধ খাতে ১৬ কোটি ২৯ লাখ টাকা বা ৩.২২ শতাংশ, আর্থিক খাতে ১৫ কোটি ২২ লাখ টাকা বা ৩.০১ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড খাতে ৯ কোটি ৯৮ লাখ টাকা বা ১.৯৭ শতাংশ, ভ্রমণ ও অবকাশ খাতে ৭ কোটি ৫১ লাখ টাকা বা ১.৪৮ শতাংশ, চামড়া খাতে ৬ কোটি ৭৭ লাখ টাকা বা ১.৩৪ শতাংশ, সিরামিকস খাতে ৫ কোটি ২৬ লাখ টাকা বা ১.০৪ শতাংশ, সেবা ও অবকাশ খাতে ৪ কোটি ৯৪ লাখ টাকা বা ০.৯৭ শতাংশ, পাট খাতে ৩ কোটি ১৯ লাখ টাকা বা ০.৬৩ শতাংশ এবং পেপার ও প্রিন্টিং খাতে ১ কোটি ৪৫ লাখ টাকা বা ০.২৯ শতাংশ লেনদেন হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন