বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এ নির্বাচন দেশের গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের অংশ: নজরুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ৯:০৫ পিএম

‘২০ দল মনে করে আসন্ন সিটি নির্বাচন শুধু মেয়র আর কাউন্সিলর নির্বাচিত করার ভোট নয়। এ নির্বাচন দেশের গণতন্ত্র মুক্তি ও খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের অংশ। তাই এ নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র ও সমর্থিত কাউন্সিলরদের পক্ষে মাঠে নামবে ২০ দলীয় জোটের নেতারা।’-বিএনপি নেতা নজরুল ইসলাম খান এসব কথা বলেছেন।

আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিকেল রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠকের পর তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের জনপ্রিয়তায় ভীত হয়ে মিরপুরে স্থানীয় আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থীর নেতৃত্বে তার ওপর হামলা করা হয়েছে। ওই ঘটনায় মামলা করতে চাইলে দু’দিনেও মামলা নেওয়া হয়নি। ২০ দল এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে।

এ সময় বৈঠকে গত দু’দিনে বিএসএফ দ্বারা পাঁচজন বাংলাদেশি হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

নজরুল ইসলাম বলেন, সরকারের প্রতিবাদের ভাষা যথেষ্ট শক্ত না হওয়ায় এ হত্যার ঘটনা বাড়ছে।

কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিমের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির মোস্তফা জামাল হায়দার, এলডিপির রেদোয়ান আহমেদ, জাগপার লুৎফর রহমান, লেবার পার্টির ডা. মোস্তাফিজুর রহমান ইরান, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, খেলাফত মজলিসের আহমেদ আবদুল কাদের, বাংলাদেশ ন্যাপের এম এন শাওন সাদেকী, এনডিপির ক্বারী আবু তাহের, ডিএল’র সাইফুদ্দিন মনি, ন্যাপ ভাসানীর অ্যাডভোকেট আজহারুল ইসলাম, জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা আবদুল করিম, সাম্যবাদী দলের ডা. সৈয়দ নুরুল ইসলাম, পিপলস লীগের সৈয়দ মাহবুব হোসেন।

বৈঠকে জামায়াতে ইসলামীর কোনো প্রতিনিধি উপস্থিত ছিলেন না। এ বিষয়ে জানতে চাইলে নজরুল ইসলাম খান বলেন, জামায়াতের কেন্দ্রীয় নেতারা সিটি নির্বাচনের প্রচারণায় অংশ না নিলেও স্থানীয় নেতারা আমাদের প্রার্থীদের সঙ্গে আছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
এ এইচ ভূইয়া ২৩ জানুয়ারি, ২০২০, ৯:১২ পিএম says : 0
তার মানে ঢাকা বাশির জন্য কিছুই করবে না? তাহলে তোমাদের ভোট কেন দিবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন