শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আল্লাহর সন্তুষ্টি অর্জনে আমলের বিকল্প নেই

হবিগঞ্জে ছারছীনার পীর ছাহেব

মাধবপুর (হবিগঞ্জ) থেকে কে.এম শামছুল হক আল মামুন : | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ছারছীনা দরবার শরীফের পীর আলহাজ হযরত মাওলামা শাহ মোহাম্মদ মোহেববুল্লাহ বলেছেন, মমিন মুসলমানের ঈমানের পরিপূর্ণতা লাভ করবে তখনই যখন তার আকিদা হবে বিশুদ্ধ। জীবন হবে নেক আমলে ভরপুর। মহান আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি, নৈকট্য ও দিদার লাভের জন্য ছহী আকিদা এবং নেক আমলের কোন বিকল্প নেই।

লোক দেখানো ইবাদত শিরকের অর্ন্তভুক্ত, যা মহান আল্লাহর কাছে গ্রহণযোগ্য নয়। ইবাদত ও আমলের মধ্যে রিয়া ও লৈাকিকতা দূর করে খাটি ইবাদত করতে চাইলে প্রত্যেক মুসলমানের উচিত ইসলামী শরিয়তের পাশাপাশি ইলমে মারিফতের কঠোর অনুশীলন করা। আর এর জন্য প্রয়োজন হক্কানী পীর মাশায়েখ ও অলি আউলিয়াদের ছোহবতে জীবন অতিবাহিত করা।

আল্লাহ ওয়ালাদের ছোহবত ছাড়া আল্লাহ তার রাসূলের সন্তুটি এবং ভালবাসা অর্জন করা সম্ভব নয়। একমাত্র আল্লাহ ও তার রাসুলের (সা.) সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যেই ইবাদত করতে হবে। নিয়তকে ছহী ও শুদ্ধ করতে হবে। বেশি করে নেক আমল করতে হবে। মনগড়া জিন্দিগি করা চলবে না।

তিনি বলেন, কবরের আযাব থেকে বাঁচতে হলে আল্লাহর হুকুম ও নবীর তরিকায় চলতে হবে। সুদ, ঘুষ, মদ, জোয়া সবই হারাম। এসব কর্মকাণ্ড বর্জন করতে হবে। হালাল ছাড়া আল্লাহর নিকট কোন ইবাদত কবুল হবে না। তিনি গত বুধবার হবিগঞ্জের মাধবপুর ছালেহাবাদ মাদরাসা প্রাঙ্গনে ইছালে ছাওয়াব মাহফিল ও জমিয়ইতে হিযবুল্লাহ সম্মেলন উপলক্ষে মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ সিলেট বিভাগীয় সমন্বয় কমিটির সভাপতি ও ছালেহাবাদ মাদরাসার সুপার এ.কে.এস উবায়দুর রহমানের পরিচালনায় অন্যান্যের মধ্যে ওয়াজ করেন জমইয়তে হিযবুল্লাহ সিনিয়র নায়েবে আমীর বড় ছাহেবজাদা মাওলানা আবু নছর নেছার উদ্দিন আহমদ হোসাইন, জমইয়তে হিযবুল্লাহর শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক ছোট ছাহেব জাদা আবু বক্কর মোহাম্মদ নেছারুল্লাহ, হুজুরের বড় জামাতা মাওলান মির্জা নুরু রহমান বেগ, মেঝু জামাতা ড. মাওলানা রুহুল আমীন ছালেহী, মাওলানা কাজী মফিজ উদ্দিন জিহাদী, মাওলানা মহিবউল্লাহ আল মাহমুদ, মাওলানা রহুল আমীন আফসারী, ঢাকা নেছারীয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল আলহাজ মাওলানা ড. কাফিল উদ্দিন সালেহী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন