ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বাংলাদেশ, উন্নয়নের রোল মডেল

উন্নয়নের রোল মডেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জš§ হয়েছিলো বলেই বাংলাদেশে জš§ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্ঠা মণ্ডলীর সদস্য তোফায়েল আহম্মেদ। মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে ঢাকা মহানগর উত্তর কৃষকলীগের আয়োজিত এক আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ সেলিম, যুগ্ম সাধারণর সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কৃষি ও সমবায় বিসয়ক ফরিদুন্নাহার লাইলী, কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, সাধারণ সম্পাদক উম্মে কুলসুল স্মৃতি। ঢাকা মহানগর উত্তর কৃষকলীগের সভাপতি মাকসুদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভাটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক হালিম খান।
তোফায়েল আহমেদ বলেন, মুজিবে আদর্শ বাংলার প্রতিটি ঘরে ঘরে কৃষক লীগের নেতাকর্মীরা পৌছাইয়ে দিবে। যাতে ভবিষ্যতে পাকিস্তানের হানার দল ও তার প্রতাত্মাদের দল কোনো দিন আর বাংলংাদেশের মানুষের ভাগ্যের ছিনিবিনি খেলতে না পারে। স্বাধীনতার পরে অনেকে বলতেন, বাংলাদেশ দরিদ্র দেশের রোল মডেল হবে। কিন্তু, আজ বিশ্ববাসী মনে করে, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। বঙ্গবন্ধু মুক্ত না হলে ১৯৭০ সালের নির্বাচনে আওয়ামী লীগ জয়ী হতো না। তা নাহলে বাংলাদেশ স্বাধীন হতো না।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণর সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেন, কথায় কথায় বাংলাদেশে গণতন্ত্র নাই। সুষ্ঠু নিভৃাচন হওয়ার কোনো সুযোগ নাই। কিন্তু লন্ডনের একটি পত্রিকার তথ্য অনুসারে বাংলাদেশ গণতন্ত্রে ৮ধাপ এগিয়েছে। তাহলে বাংলাদেশের গণতন্ত্রের আট ধাপ এগিয়ে আসলো কীভাবে? কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, কৃষক লীগের নেতাকর্মীরা এখন আর রাস্তা নয়, এখন আর অফিসে নয়, ঘরে ঘরে গিয়ে নৌকার পক্ষে ভোট চাইবেন।

রানা?শব্দ-২৫৫

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন