বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচন পেছানোর দাবি ধোঁয়াশা সৃষ্টি করতেই

সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ১২:২৫ এএম

ধোঁয়াশা সৃষ্টি করতেই আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পেছানোর দাবি করা হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
গতকাল রাজধানীর একটি হোটেলে ‘৪ লেন বিশিষ্ট আশুগঞ্জ নদীবন্দর-সরাইল-দারকার-আখাউড়া স্থলবন্দর সড়ক উন্নীতকরণে জাতীয় মহাসড়ক’ শীর্ষক প্রকল্পের চুক্তি সই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন সেতুমন্ত্রী। অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় নির্বাচন পেছাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দাবির প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, একটি অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন আয়োজনে নির্বাচন কমিশনকে সরকারের পক্ষ থেকে সবধরনের সহায়তা করা হবে। তবে নির্বাচনকে ঘিরে ধোঁয়াশা সৃষ্টি করতেই তারা এমন দাবি করছে। নির্বাচন একবার পেছানো হয়েছে, তার একটি কারণ ছিল। এখন আর পেছানো হবে না।
এসময় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়েও প্রশ্নের উত্তর দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ইভিএম বিষয়ে আমাদের অবস্থান বার বার পরিষ্কার করেছি। ইভিএম বিষয়ে আমাদের সিদ্ধান্ত নেওয়ার কিছু নেই। এর সিদ্ধান্ত নেবে ইসি। তারা যে সিদ্ধান্ত নেবে আমরা আগেও সেটি মেনে নিয়েছি, আগামীতেও নেব।

তিনি বলেন, আমরা আধুনিক প্রযুক্তিকে সাপোর্ট করি। এরজন্য আমরা ইভিএমের পক্ষে। বিশ্বের বিভিন্ন দেশ ইভিএম ব্যবহৃত হচ্ছে। আমরা ডিজিটাল বাংলাদেশ। সেই হিসেবে এখন আর এনালগ থাকার সুযোগ নেই। ইসি পুরো নির্বাচন ইভিএমে করবে, নাকি আংশিক করবেই; তা ইসির সিদ্ধান্ত। আর মির্জা ফখরুল ইভিএম নিয়ে যে অভিযোগ করছেন তা নির্বাচন কমিশনের কাছে করুক। আমাদের কাছে বা অন্য কারও কাছে করে লাভ নেই।
নির্বাচনে ওয়ার্ড কাউন্সিলর পদে আওয়ামী লীগেরই অনেক বিদ্রোহী প্রার্থী রয়েছে। এতে নির্বাচনী পরিবেশ বিনষ্ট হওয়ার আশঙ্কা আছে কিনা এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, অনেক প্রার্থী আছেন খাতা কলমে। দলীয় সিদ্ধান্তের পরে প্রচার-প্রচারণায় অংশ নিচ্ছেন না। কাজেই পরিবেশ বিনষ্ট হবে না। এরপরেও যারা আছে তাদের বিষয়ে আমাদের ওপর ছাড়ুন। ‘লিভ ইট টু আস’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন