বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তানকে মাঝারি লক্ষ্য ছুঁড়ে দিল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ৪:৪৩ পিএম | আপডেট : ৪:৪৮ পিএম, ২৪ জানুয়ারি, ২০২০

২০ ওভারে ১৪১ রান। উদ্বোধনী জুটিতে ৭১ রান আসার পর মনে হচ্ছিল বড় লক্ষ্যের দিকেই ছুটছে বাংলাদেশ। তবে পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেননি কোন ব্যাটসম্যান। লিটন ১২, মাহমুদউল্লাহ ১৯, আফিফ ৯, সৌম্য ৭ ও মিঠুনের ৫ রানের ছোট ছোট সংগ্রহে মাঝারি লক্ষ্য তাড়া করতে ব্যাটিংয়ে নামবে স্বাগতিক শিবির।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ : ২০ ওভারে ১৪১/৫ (তামিম ৩৯, নাঈম ৪৩, লিটন ১২, মাহমুদউল্লাহ ১৯*, আফিফ ৯, সৌম্য ৭, মিঠুন ৫*; ইমাদ ০/১৫, আফ্রিদি ১/২৩, হাসনাইন ০/৩৬, হারিস ১/৩২, মালিক ০/৬, শাদাব ১/২৬)

শাদাবের এক ওভারে লিটন-নাঈমের পতণ

তামিম ইকবাল আউট হওয়ার পরও দেখেশুনে খেলছিলেন আরেক ওপেনার নাঈম। তাকে সঙ্গ দিচ্ছিলেন লিটন দাস। কিন্তু শাদাবের করা ইনিংসের ১৫তম ওভারে রান আউটে ফেরেন লিটন (১২)। এরপরের বলেই ইফতেখার আহমেদের হাতে ক্যাচ তুলে দেন নাঈম (৪৩)। ক্রিজে আছেন অধিনায়ক মাহমুদউল্লাহ (১০) ও আফিফ হোসেন (৮)। দলীয় সংগ্রহ ১৭ ওভারে ৩ উইকেটে ১১৭ রান।

রান আউটে তামিমের বিদায়

ইনিংসের শুরু থেকে দুর্দান্ত খেলছিলেন তামিম। তবে যখনই হাত খুলে খেলতে গেলেন, তখনই ঘটল বিপর্যয়। ৩৪ বলে ৩৯ রান তুলে রান আউটে ফিলেন তিনি। নাঈমের সঙ্গে ব্যাটিয়ে নেমেছেন লিটন দাস। নাঈম ৪২ রানে ও লিটন ১১ রানে অপরাজিত আছেন। দলীয় সংগ্রহ ১৪ ওভার শেষে ১ উইকেটে ৯৬ রান।

তামিম-নাঈমে দুর্দান্ত শুরু

অবশেষে আলোর মুখ দেখেছে বহুল আলোচিত বাংলাদেশের পাকিস্তান সফর। নিরাপত্তা শঙ্কা উড়িয়ে মাঠে গড়িয়েছে ক্রিকেট লড়াই।

আজ শুক্রবার বাংলাদেশ সময় বেলা তিনটায় লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুরু হয়েছে তিন ম্যাচ সিরিজের প্রথমটি। টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

৫ ওভার শেষে কোনো উইকেট না হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২৯। তামিম ব্যাট করছেন ১০ রান নিয়ে। তাকে সঙ্গ দিতে নামা নাঈম শেখ আছেন দুর্দান্ত ছন্দে। খেলছেন ১৬ বলে একটি ছক্কা আর দুটি চারে ১৯ রান নিয়ে।

ওপেনিংয়ে তামিম-নাঈম

দলে ছয় ওপেনার। তামিম ইকবালের সঙ্গে কে ইনিংস উদ্বোধন করবেন, তা নিয়ে ছিল প্রবল কৌতুহল। সৌম্য সরকার ও আফিফ হোসেন যে নয়, তা নিশ্চিতই ছিল। একাদশে নাজমুল হোসেন শান্ত না থাকায় লড়াইটা ছিল লিটন দাস ও মোহাম্মদ নাঈম শেখের মধ্যে। ভারত সফরে দারুণ ব্যাটিং করা নাঈম পেলেন প্রথম সুযোগ। দলে ফেরা তামিমের সঙ্গে তিনিই ইনিংস উদ্বোধন করছেন।

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে টস জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ।

এহসান-রউফের অভিষেক

পাকিস্তানের হয়ে অভিষেক হচ্ছে এহসান আলি ও মোহাম্মদ রউফের। বিগ ব্যাশ লিগ মাতিয়ে সুযোগ পেয়েছেন রউফ। ঘরোয়া ক্রিকেটে ভালো খেলার পুরস্কার পেয়েছেন এহসান। অনুমিতভাবে অভিজ্ঞ শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ জায়গা পেয়েছেন একাদশে।

পাকিস্তান একাদশ : বাবর আজম (অধিনায়ক), আহসান আলি, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ, মোহাম্মাদ হাসনাইন ।

নেই মেহেদি-মাহমুদ

বিপিএলে নজরকাড়া দুই তরুণ মেহেদি হাসান ও হাসান মাহমুদের জায়গা হয়নি প্রথম টি-টোয়েন্টিতে। নেই অভিজ্ঞ পেসার রুবেল হোসেন ও তরুণ ওপেনার নাজমুল হোসেন শান্তও।

প্রত্যাশিতভাবে একাদশে ফিরেছেন তামিম ইকবাল। ভারতের বিপক্ষে খেলা সবশেষ ম্যাচের একাদশে খুব একটা পরিবর্তন আনেনি বাংলাদেশ। তিন পেসার মুস্তাফিজুর রহমান, আলি আমিন হোসেন ও শফিউল ইসলামের সঙ্গে আছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন, লিটন দাস (উইকেটকিপার), মাহমুদউল্লাহ (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন