ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বান্দরবানে পপিক্ষেত ধ্বংস করল র‌্যাব

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

পার্বত্য জেলা বান্দরবানের দুর্গম এলাকা কেওক্রাডং পর্বতশৃঙ্গের পাশে অভিযান চালিয়ে চারটি পপিক্ষেত ধ্বংস করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে। র‌্যাব ৭- চট্টগ্রামের অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমানের নেতৃত্বে গতকাল শুক্রবার ভোর থেকে বেলা আড়াইটা পর্যন্ত রুমা উপজেলা সদরে ২০ কিলোমিটার দূরে কেওক্রাডং পাহাড়ের আশপাশের এলাকায় এই অভিযান চালানো হয়। তবে এ সময় র‌্যাব কাউকে আটক করতে পারেনি। সেখান থেকে উদ্ধার করা করা হয়েছে প্রায় ৬০ কেজির মত পপির রসের তৈরি মাদক আফিম।
র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক এএসপি মাহমুদুল হাসান ইনকিলাবকে বলেন, পাহাড়ের আশপাশে কয়েকটি গভীর জঙ্গল ও পাহাড়ি ঝিরি ঝরনার পাশে পপি চাষ করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে প্রাপ্ত তথ্যে র‌্যাবের একটি চৌকস দল সেখানে অভিযান চালায়। প্রায় সাত একরেরও বেশি এলাকা জুড়ে ৪টি পপি ক্ষেত ধ্বংস করা হয়। এই ঘটনায় পপিক্ষেতের দুই মালিকের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য আইনে মামলা হয়েছে। নিষিদ্ধ এসব পপি বিদেশে পাচারের উদ্দেশ্যে চাষ করা হয়। এসব ক্ষেত থেকে ৬০ কেজি আফিম উদ্ধার করা হয়। পরে এসব মাদক সেখানে ধ্বংস করা হয়। এসময় পপিক্ষেতও ধ্বংস করেছে র‌্যাব।
বান্দরবানের মিয়ানমার সীমান্তের রুমা, থানছি ও আলীকদমের দুর্গম পাহাড়ি এলাকায় স্থানীয় পাহাড়ি ও বেশ কিছু সন্ত্রাসী বাহিনী লাভজনক এই মাদক চাষ করে আসছে দীর্ঘদিন থেকে। স্থানীয়রা জানায়, পপিবাগান থেকে উৎপাদিত আফিম সীমান্ত পথে মিয়ানমার ও ভারতে পাচার করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন