ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬, ৩০ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

বিএসএফের হাতে মৃত্যুর দায় সরকার নেবে না

সীমান্তে গরু পাচার নিয়ে খাদ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) হত্যাকান্ড বন্ধ হয়নি। তারা ধারাবাহিক ভাবে বাংলাদেশীদের হত্যা করেই চলছে। সম্প্রতি একদিনে দুই সীমান্তে ৬ বাংলাদেশী হত্যার ঘটনায় প্রতিবাদের ঝড় উঠেছে। পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন বলেছেন, ‘সীমান্ত হত্যা বন্ধের প্রতিশ্রæতি দিয়ে ভারত রক্ষা করেনি। দিল্লিকে সীমান্ত হত্যার বিষয়টি স্মরণ করিয়ে দেয়া হবে’।

সীমান্ত হত্যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রতিবাদ চলছেই। অথচ সীমান্ত হত্যা নিয়ে উল্টো কথা শোনালের খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেছেন, ‘সীমান্তে বিএসএফের হাতে কেউ মার গেলে দায় সরকার নেবে না। সীমান্তে গরু পাচারের জন্য কোনো বিট খাটালের অনুমোদন সরকার দেয়নি। গরু আনতে অবৈধভাবে কেউ সীমান্ত রেখা অতিক্রম করে বিএসএফের গুলিতে মারা গেলে তার দায়ও সরকার নেবে না।’

গতকাল শনিবার রাজশাহীর পবা উপজেলার দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ের হীরক জয়ন্তি অনুষ্ঠানে অংশ নেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, ‘রাজশাহীসহ অনেক সীমান্তে অবৈধ খাটাল গড়ে উঠেছে। সুবিধাবাদী একটি চক্র এই খাটাল তৈরি করেছে। এগুলো তৈরিতে আইন-শৃঙ্খলা বাহিনী বা সরকারের কোনো অনুমতি নেই। সরকার খাটালগুলো বন্ধে পদক্ষেপ নিচ্ছে।’

দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ের গৌরবের ৭৩ বছরে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান মকবুল হোসেন, উপজেলা চেয়ারম্যান মনসুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহাদাত হোসেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের এই বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রতিবাদের ঝড় বইছে। কেউ কেউ বলছেন, এই মন্ত্রী বাংলাদেশের জনগণের পক্ষের নাকি ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর মুখপাত্রের ভূমিকা পালন করছেন?

কেউ বলছেন, সীমান্তে অবৈধ খাটাল বন্ধের দায়িত্ব সরকারের নাকি জনগণের? কেউ লিখেছেন, দেশে যেমন জনগণের ভোট ছাড়াই গভীর রাতে আজব নির্বাচন হয়; তেমনি ভিনদেশী চেতনার আজব মন্ত্রী! অবশ্য বেশির ভাগ মানুষ লিখেছেন, মন্ত্রীর বক্তব্য অবাক কান্ড! ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
Ma Mun ২৬ জানুয়ারি, ২০২০, ১২:৪৭ এএম says : 0
উন্নয়নশীল দেশের জনগণ কেন গরু চুরি করতে যায়,এটাই আমার বুঝে ওঠেনা। দেশে এত খানাপিনা, কর্মসংস্থান ফাঁকা লোক নাই!!!! আমার কিছু বুঝে ওঠেনা!!!!!
Total Reply(0)
Sakandar Alam ২৬ জানুয়ারি, ২০২০, ১২:৪৭ এএম says : 0
আমার জানা মতে পৃথিবীর কোন দেশই নিজ দেশের জনগনের ভুলের কারণেও যদি অন্য দেশের সিমান্ত রক্ষির গুলি খেয়ে মারা যায় তবুও নিজ দেশের জনগনের এই ভুল স্বীকার করেনা, আর এটাই হচ্ছে কুটনৈতিক বুদ্ধিমত্বা। হেডাম ছাড়া নখদন্তহীন এই ধরনের ভারতীয় পা ছাঁটা এদেশীও দালালদের থেকে এমন মন্তব্যই বের হবে এটাই স্বাভাবিক।
Total Reply(0)
Zillur Rahaman ২৬ জানুয়ারি, ২০২০, ১২:৪৬ এএম says : 0
২০১১ সালে কুড়িগ্রাম সীমান্তে কিশোরী ফেলানি খাতুনকে গুলি করে হত্যার ঘটনার পর বিএসএফ প্রতিশ্রুতি দিয়েছিল যে সীমান্ত হত্যাকান্ড তারা শূন্যের কোঠায় নামিয়ে আনার চেষ্টা করবে। কিন্তু তারা সে প্রতিশ্রুতি রাখেনি। আমাদের খাদ্য মন্ত্রীর কথা নরেন্দ্র মোদির মন্ত্রী যোগি আদিত্য নাথের সাথে মিলে যায়।
Total Reply(0)
Fakhrul Islam ২৬ জানুয়ারি, ২০২০, ১২:৪৬ এএম says : 0
কোন কোটায় তিনি মন্ত্রীত্বের স্বাদ নিচ্ছেন জনগন বুঝে।দাদাদের খুশি রাখাই উনার মূল সাধনা।যদিও জাতি হিসেবে আমরা মাতাল নয় কিন্তু মন্ত্রী সাহেবের কথায় মাতলামি দৃশ্যমান হচ্ছে। সত্যি বিচিত্র একজন মন্ত্রী।দেশ ও জনগনের কোন লাভ হচ্ছে উনাকে দিয়ে?? তার কথার যুক্তিতে, বাংলাদেশে অবৈধভাবে চাকুরীরত বিশ লক্ষাধিক ভারতীয় নাগরিকদেরও কি গুলি করে মারা উচিত বাংলাদেশ সরকারের?
Total Reply(0)
Md Milon Khan ২৬ জানুয়ারি, ২০২০, ১২:৪৮ এএম says : 0
গরু আনতে যাবে না দেশে বেকার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করো, আর গরু আনতে গেলে কি মানুষকে গুলি করে মারতে হবে গ্রেফতার করে বিচার করা হোক তাদের, গুলি করে মারবে কেন, যতসব মাথামোটা গাধারে মন্ত্রীর দায়িত্ব দিয়ে রাখছে
Total Reply(0)
Abu Arif Wadud ২৬ জানুয়ারি, ২০২০, ১২:৪৮ এএম says : 0
সাধন চন্দ্র মজুমদার এর কথায় আমি মোটেও আশ্চর্য হইনি কারণ তার কাছ থেকে এরকম মন্তব্য স্বাভাবিক বলেই মনে করি, আমার কাছে আশ্চর্যের বিষয় হচ্ছে বাংলাদেশীরাই যদি দূষি তাহলে সরকার কেন বার বার বলে যে ভারতকে আমাদের উদ্বেগের কথা জানাচ্ছি ,সীমান্ত হত্যা বন্ধে ভারতের সাথে দফায় কথা বলছি ? তাহলে কি মিঃ মজুমদার এবং সরকারের ভাষ্য দুমুখো এবং সাংঘর্ষিক নয় ?
Total Reply(0)
Rafikul Islam Rifat ২৬ জানুয়ারি, ২০২০, ১২:৪৯ এএম says : 0
গভীর রাতের ভোটে অনির্বাচিত মন্ত্রি রা এমন মন্তব্যই করবে। এদের দ্বারা এগুলি বন্ধ করা যাবে না। যতদিন না পর্যন্ত সাধারণ মানুষ রাস্তায় না নামে। আসুন দেশকে ভালোবাসি দেশের মানুষকে ভালোবাসি।
Total Reply(0)
Eiamin Talukder ২৬ জানুয়ারি, ২০২০, ১২:৪৯ এএম says : 0
দালাল আর তোষামোদীদের দ্বারা কখনো স্বদেশপ্রেম হয় না! এমনকি দালালি করতে গিয়ে তাদের আত্মসম্মান বোধটুকুও থাকে না ! যার প্রমান বর্তমান সরকার পরিস্থিতি ও তাদের কথাবার্তা!!
Total Reply(0)
labib ahmed ২৬ জানুয়ারি, ২০২০, ১০:২২ এএম says : 0
Hmm
Total Reply(0)
labib ahmed ২৬ জানুয়ারি, ২০২০, ১০:২২ এএম says : 0
Hmm
Total Reply(0)
Mohammed Kowaj Ali khan ২৬ জানুয়ারি, ২০২০, ২:৪৫ এএম says : 0
প্রথমত আমি সাধনকে বলতে চাই, সে যদি আমার সম্মুখে এই সমস্থ কথা বলিতো তবে আমি তাকে ... দিয়া এমন ভাবে .... তার একটি দাঁত ও বাকি থাকিতো না দ্বী...... ইনশাআল্লাহ। বাংলাদেশের মানুষ জাগো মরো আর বাঁচো। ....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন